ঝিনাইদহে দুই দিনে ২০ ইটভাটা উচ্ছেদ

আপডেট: 06:28:05 21/01/2021



img

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহে গুঁড়িয়ে দেওয়া হলো অবৈধ ২০টি ইটভাটা। দুইদিন ধরে অভিযান চালিয়ে এ ভাটাগুলো উচ্ছেদ করা হয়। একইসাথে চারটি ইটভাটা থেকে ২৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
পরিবেশ অধিদপ্তর যশোরের উদ্যোগে বুধ ও বৃহস্পতিবার লাইসেন্স ও পরিবেশের ছাড়পত্রবিহীন এসব ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট টিমের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তার। এসময় তার সাথে ছিলেন পরিবেশ অধিদপ্তর যশোরের উপ-পরিচালক সাঈদ আনোয়ার।
বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত শৈলকুপা উপজেলা ও পৌর এলাকায় অভিযান চালিয়ে দশটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়। এর আগে বুধবার সদর উপজেলার গিলাবাড়ীয়া থেকে এ অভিযান শুরু করে। এদিন সদর ও হরিণাকুণ্ডু উপজেলার দশটি ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়। এসময় আরো চার ইটভাটায় প্রায় ২৪ লাখ টাকা জরিমানা করা হয়।
পরিবেশ অধিদপ্তর যশোরের উপ-পরিচালক সাঈদ আনোয়ার বলেন, 'বুধবার এ অভিযান শুরু করা হয়েছে। যে সব ইটভাটাগুলোতে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও জেলা প্রশাসনের অনুমোদন নেই সেইসব ইটভাটার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।'
জেলায় ১২৯টি ইটভাটা রয়েছে। এরমধ্যে অনুমোদন রয়েছে মাত্র সাতটির।

আরও পড়ুন