ঝিনাইদহে বেড়েছে মানুষের চলাচল

আপডেট: 07:27:44 16/04/2021



img

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহে সর্বাত্মক লকডাউনের তৃতীয় দিনে জেলা শহরে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ বিভাগ ও জেলা প্রশাসন।
শুক্রবার (১৬ এপ্রিল) সকাল থেকেই শহরের আরাপপুর, পোস্ট অফিস মোড়, চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডসহ বিভিন্ন স্থানে পুলিশের পক্ষ থেকে চেকপোস্ট বসানো হয়েছে। শহরে চলাচলকারীদের তথ্য যাচাই করে শহরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে। তবে ভিন্ন চিত্র উপজেলা শহরগুলোতে। নানা অজুহাতে বাইরে বের হচ্ছে সাধারণ মানুষ। খোলা হচ্ছে দোকানপাট।
শুক্রবার সকালে শৈলকুপা উপজেলা শহরের কবিরপুর, চৌরাস্তা মোড়, হল মার্কেট, হাজী মোড়সহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে মানুষের চলাচল বেড়েছে। মুদি দোকান থেকে শুরু করে পোশাকের দোকানও খুলতে দেখা গেছে। দোকানে একটি পাল্লা খোলা রেখে চলছে বেচাকেনা। রিকশা, ভ্যান, মোটরসাইকেলযোগে চলাচল করছে মানুষ। সকাল থেকে দুপুর পর্যন্ত সর্বাত্মক লকডাউন বাস্তবায়ন চোখে পড়নি পুলিশের ভূমিকা। কোনো মোড়ে পুলিশের কার্যকর ভূমিকাও চোখে পড়েনি। ছিল না কোনো চেকপোস্ট।
সেই সাথে দেখা মেলেনি উপজেলা প্রশাসনের কোনো তৎপরতা। ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হওয়ার কথা থাকলেও কোথাও তা চোখে পড়েনি। উপজেলা প্রশাসনের কোনো কর্মকর্তাকে মাঠে পাওয়া যায়নি।
এ ব্যাপারে শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা লিজা বলেন, ‘সকাল থেকে বের হইনি। একটু পর বের হবো।’ দোকানাপাট খোলা হচ্ছে- এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, ‘কী করার আছে বলেন, মানুষকেও তো একটু সচেতন হতে হবে! আমরা একটু পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত করবো।’

আরও পড়ুন