জেইউজে সভাপতি হলেন আইউব, সম্পাদক পদে টাই

আপডেট: 06:51:09 09/01/2021



img

স্টাফ রিপোর্টার : সাংবাদিক ইউনিয়ন যশোরের নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ, উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার সকাল দশটা থেকে বেলা দুইটা পর্যন্ত প্রেসক্লাব যশোরের কনফারেন্স রুমে ভোটগ্রহণ করা হয়। ৬৪ জন ভোটারের সবাই ভোট দেন। ভোটগ্রহণ শেষে একই স্থানে গণনা করা হয়। বিকেল তিনটার কিছু সময় পর প্রাথমিক ফলাফল ঘোষণা করা হয়।
নির্বাচনে সভাপতি পদে এম আইউব ৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী শহিদ জয় পেয়েছেন ৩১ ভোট।
সহ সভাপতি পদে কাজী রকিবুল ইসলাম ৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী মুর্শিদুল আজিম হিরু পেয়েছেন ৩০ ভোট।
সাধারণ সম্পাদক পদে টাই হয়েছে। দুই প্রার্থী আকরামুজ্জামান ও গোলাম মোস্তফা মুন্না ৩২টি করে ভোট পেয়েছেন।
কোষাধ্যক্ষ পদে ৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এম এ আর মশিউর। তার প্রতিদ্বন্দ্বী গালিব হাসান পিল্টু পেয়েছেন ২৫ ভোট।
ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কাজী রফিকুল ইসলাম। প্রতিদ্বন্দ্বী মো. আব্দুস সামাদ ২১ এবং মাহবুবুর রহমান মোহন ১৪ ভোট পেয়েছেন।
কার্যনির্বাহী সদস্যের একটি পদে ৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হানিফ ডাকুয়া। তার একমাত্র প্রতিদ্ব›দ্বী আইয়ুব হোসেন ২১ ভোট পেয়েছেন।
এর আগে যুগ্ম সম্পাদক পদে এস এম ফরহাদ এবং দপ্তর সম্পাদক পদে মীর কামরুজ্জামান মনি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
নির্বাচনী আচরণবিধির ১৭ ধারা অনুযায়ী আগামী ১৫ দিনের মধ্যে সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে নতুন করে কেউ প্রার্থী হতে পারবেন না। প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী স্বেচ্ছায় প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়াতে চাইলে পুনর্নির্বাচনের প্রয়োজন হবে না। সেক্ষেত্রে সংশ্লিষ্ট প্রার্থীকে নির্বাচন কমিশন বরাবর লিখিত দরখাস্ত পাঠাতে হবে।
ভোট গণনাকালে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব সাকিরুল কবীর রিটন, খুলনা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক সোহরাব হোসেন, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন যশোর শাখার সাধারণ সম্পাদক নূর ইমাম বাবুল উপস্থিত ছিলেন। তারা নির্বাচনের সামগ্রীক পরিবেশে সন্তোষ প্রকাশ করেন।
ভোট গণনার আগে প্রধান দুই পদে প্রতিদ্ব›দ্বী তিন প্রার্থী শহিদ জয়, এম আইউব এবং আকরামুজ্জামান ভোটগ্রহণ প্রক্রিয়ার স্বচ্ছতার প্রশংসা করেন। তারা বলেন, যারাই বিজয়ী হোন না কেন, সবাই মিলে সাংবাদিক ইউনিয়ন যশোরকে শক্তিশালী সংগঠন হিসেবে বিকশিত করবেন।
প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সহসভাপতি ও লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবীর নান্টু,  যশোর সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক ও গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহবুব আলম লাবলু, দৈনিক কল্যাণের ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুল ওহাব মুকুল, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন জেলা শাখার সভাপতি মনিরুজ্জামান মুনির প্রমুখ ভোটগ্রহণ পর্যবেক্ষণ করেন। তারা ভোট প্রক্রিয়ায় সন্তোষ প্রকাশ করে পর্যবেক্ষণ খাতায় মতামত ব্যক্ত করেন।

আরও পড়ুন