জুটমিল ম্যানেজার শিশুসহ মণিরামপুরে শনাক্ত ৩

আপডেট: 01:33:05 08/07/2020



img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুরে নতুন তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার (৮ জুলাই) সকালে যশোর সিভিল সার্জন অফিস থেকে এই তথ্য জানানো হয়।
আক্রান্তদের মধ্যে শিশু, বিশ্ববিদ্যালয় পেরিয়ে আসা এক যুবক ও এক জুটমিলের ম্যানেজার রয়েছেন।
মণিরামপুর উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. অনুপকুমার বসু বিষয়টি নিশ্চিত করেছেন।
ডা. বসু বলেন, গত সোমবার (৬ জুলাই) মণিরামপুর হাসপাতাল থেকে সাতজনের নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে পাঠানো হয়। আজ (বুধবার) সকালে তাদের মধ্যে উপজেলার খড়িঞ্চি গ্রামের ১২ বছরের একটি শিশু ও মোবারকপুর গ্রামের এক যুবকের (২৮) ফল পজেটিভ আসে। এছাড়া গত রোববার (৫ জুলাই) আম্রঝুটা গ্রামের ৫০ বছর বয়সী এক ব্যক্তি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দেন। তার ফলাফলও পজেটিভ এসেছে। আক্রান্ত এই ব্যক্তি নওয়াপাড়ায় আকিজ জুটমিলের ম্যানেজার।
আক্রান্ত তিনজনেরই জ্বর, কাশি বা গলাব্যথার মতো উপসর্গ ছিল। তবে এখন তারা স্বাভাবিক রয়েছেন। আক্রান্তদের বাড়ি লকডাউনের জন্য প্রশাসনকে তালিকা পাঠানো হয়েছে বলে জানান ডা. বসু।
করোনা পজেটিভ যুবক মোবাইল ফোনে বলেন, তিনি সদ্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেশন্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে গ্রামে ফিরেছেন। ১৫ দিন আগে তার জ্বর, কাশি ও গা ব্যথা শুরু হয়। এরপর তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পরামর্শে কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নেন। সন্দেহ দূর করার জন্য গত সোমবার তিনি মণিরামপুর হাসপাতালে নমুনা দেন।
এখন তিনি স্বাভাবিক আছেন বলে জানিয়েছেন।
করোনা পরীক্ষার জন্য আজ (বুধবার) পর্যন্ত মণিরামপুর হাসপাতাল থেকে ৩৩৭ জনের নমুনা সংগ্রহ করা হয়। এছাড়া যশোর জেনারেল হাসপাতাল ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এই অঞ্চলের অনেকেই নমুনা দেন। এই পর্যন্ত এই উপজেলায় ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে; যাদের ২৫ জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন।

আরও পড়ুন