জমির সীমানার বেড়া ভেঙে ফেলার অভিযোগ

আপডেট: 02:54:07 26/02/2021



img
img

নড়াইল প্রতিনিধি: নড়াইলে হাজী মো. আতিয়ার রহমানের জমির সীমানার কাঁটাতারের বেড়া ভেঙে ফেলার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার আওড়িয়া ইউনিয়নের নাকশী গ্রামে।
তিনি অভিযোগ করেন, সকালে আমার বাড়ির পশ্চিমপাশের জমিতে গিয়ে দেখতে পান, সীমানায় কাঁটাতারের বেড়া ও পিলার ভেঙে ফেলা হয়েছে। প্রতিবেশী নবীর হোসেনের দুই সন্তান মোঃ নজরুল ইসলাম (৩০) মোঃ নাজমুল ইসলাম ও আবু তালেবের স্ত্রী মীনা বেগম (৩০) তার কমলাপুর মৌজার ১৫২৬, ২৯২৯, ২৯২৮ খতিয়ানের ৫১৬৬ দাগের মোট ৩১ শতক জমির বেড়ার পিলার ভেঙে ফেলেন। ওই জমি নিজেদের দাবি করে তার বিরুদ্ধে ৩টি  মামলা (নম্বর -২৪৯/২০১৯ ও ০৯/২০২০) করে হেরে যান।
তাদের প্রতিবেশী মফিজ সিকদার বলেন, ওই জমি হাজী মোঃ আতিয়ার রহমান ক্রয় করেছেন এবং কাগজপত্র সঠিক আছে বলেই ৩টি মামলায় জিতেছেন এবং ভোগদখল করছেন। আরেক প্রতিবেশী মোঃ লিটন মোল্যা বলেন, আদালতের রায়ের পরেই তিনি জমির সীমানায় কাঁটাতারের বেড়া দিয়েছেন। সেই বেড়া কতিপয় দূস্কৃতিকারী ভেঙ্গে অপসারন করে আদালতের অবমাননা করেছে।
এ বিষয়ে জানতে চাইলে, মোঃ নজরুল ইসলাম, মোঃ নাজমুল ইসলাম ও মীনা বেগম অভিযোগ অস্বীকার করে বলেন, এই জমি নিয়ে সালিশ হয়েছে। মীমাংসা না হওয়ায় মামলা চলছে। তিনি অন্যায়ভাবে পুলিশ এনে জোরপূর্বক জমিতে বেড়া দিয়েছেন। আমরা দুর্বল, তাই আইনের আশ্রয় নিয়েছি।
এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইলিয়াস হোসেন বলেন, আমরা কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন