ছিনতাইকারী চক্রের নয় সদস্য গ্রেফতার

আপডেট: 06:46:57 14/01/2021



img

সাতক্ষীরা প্রতিনিধি : আন্তঃজেলা ছিনতাইকারী চক্রের ৯জন সদস্যকে গ্রেফতার করেছে সাতক্ষীরার পুলিশ। তাদের কাছ থেকে ছিনতাই হওয়া দুটি ইজিবাইকও উদ্ধার করা হয়েছে। বুধবার (১৩ জানুয়ারি) মাদারীপুর ও মুন্সিগঞ্জ জেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।  
বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুর এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে পুলিশ।
গ্রেফতার ব্যক্তিরা হলেন, মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি গ্রামের আলাউদ্দিন মাতবরের ছেলে মিন্টু মাতবর (২০), আলেক বেপারীর ছেলে মাহবুব ব্যাপারী (৪৫), গোলাবাড়ি গ্রামের লিয়াকত হাওলাদারের ছেলে রাসেল হাওলাদার, নয়াচর গ্রামের শের আলী ঢালীর ছেলে অন্তর ঢালী (২২), শিবচর উপজেলার জুলহাস বেপারীকান্দি গ্রামের আব্দুল কাদের ফরাজির ছেলে সুমন ফরাজী (৩৮), মাতবরের চরকাড়াকান্দি এলাকার আব্দুল আজিজের ছেলে জাহাঙ্গীর  বেপারী (৪৫), মুন্সিগঞ্জ জেলার মোর্শেদগাঁও গ্রামের আব্দুস সাত্তার শেখের ছেলে রুবেল হোসেন (৩০), বেত্রগাঁও গ্রামের ইউনুস বেপারীর ছেলে বোরহান বেপারী (৩০) ও বনশ্যামন্ত গ্রামের মারফত মৃধার ছেলে মিজানুর রহমান (৫৫)।
সংবাদ সম্মেরনে সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর্জা সালাউদ্দীন জানান, গত ১২ ডিসেম্বর সাতক্ষীরা ও বিনেরপোতা এলাকায় সদর উপজেলার ফয়জুল্লাহপুর গ্রামের আনিসুর রহমান, দক্ষিণ কামালনগর এলাকার মিজানুর রহমান ও দেবহাটা উপজেলার পারুলিয়া এলাকার আজিবর রহমানের ইজিবাইক ছিনতাই হয়। ভাড়া নেওয়ার কথা বলে গন্তব্যে পৌঁছানোর আগেই পথে চালকদের অজ্ঞান করে ইজিবাইক নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা। এসব ঘটনায় ইজিবাইকের মালিক আনিসুর রহমান ও মিজানুর রহমান বাদী হয়ে সদর থানায় পৃথক দুটি মামলা করেন।
তিনি আরো জানান, তদন্তে জানা যায়, ছিনতাইকারী চক্রের সদস্যরা মাদারীপুর ও মুন্সিগঞ্জ জেলার অধিবাসী। এরপর সাতক্ষীরা সদর থানার একটি টিম ওই দুই জেলায় চার দিন অভিযান পরিচালনা করে নয়জনকে গ্রেফতার করে। এছাড়া মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার বনশ্যামন্ত গ্রাম থেকে চুরি হওয়া দুটি ইজিবাইক উদ্ধার করা হয়। ধরা পড়া ছিনতাইকারীদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার।

আরও পড়ুন