চৌগাছা জাপা সেক্রেটারি যোগ দিলেন আওয়ামী লীগে

আপডেট: 07:01:16 29/09/2020



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি : চৌগাছা উপজেলা জাতীয় পার্টির (জাপা, এরশাদ) সাধারণ সম্পাদক ও উপজেলার স্বরূপদাহ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নূরুল কদর আওয়ামী লীগে যোগ দিয়েছেন।
নূরুল কদর যশোর জেলা জাতীয় পার্টির অর্থ সম্পাদকের দায়িত্বেও ছিলেন। কয়েকদিন আগে তিনি জাতীয় পার্টি থেকে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেন।
সোমবার সন্ধ্যায় শহরের ডিভাইন সেন্টারে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনের দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠান শেষে তিনি স্থানীয় সংসদ সদস্য ও প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিনের হাতে ফুলের তৈরি নৌকা তুলে দিয়ে আওয়ামী লীগে যোগ দেন।
নূরুল কদর আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়নপ্রত্যাশী বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগেও তিনি জাতীয় পার্টি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিয়েছেন বলে খবর এসেছিল। তবে পরে জানা যায়, তিনি সেই দফা দলত্যাগও করেননি।
২০১১ সালের নির্বাচনে নূরুল কদর তৎকালীন মহাজোটের প্রধান শরিক আওয়ামী লীগের সমর্থন নিয়ে চৌগাছার বৃহত্তম ইউনিয়ন স্বরূপদাহ ইউপিতে চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৬ সালের ৪ জুনের নির্বাচনে তিনি নিজ দলীয় প্রতীক লাঙল ছাড়া স্বতন্ত্র প্রতীকে নির্বাচন করে চতুর্থ অবস্থানে ছিলেন, হারিয়েছিলেন জামানতও। ইউনিয়নটির বর্তমান চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আনোয়ার হোসেন বারবার দলের সমর্থন-বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রতীকে নির্বাচন করে সাড়ে ছয় হাজারের বেশি ভোট পেয়ে নির্বাচিত হন। বিএনপির শহিদুল ইসলাম তিন হাজারের কিছু বেশি ভোট এবং নৌকা প্রতীকের সানোয়ার হোসেন বকুল দুই হাজার সাতশয়ের কিছু বেশি ভোট পেয়ে তৃতীয় হন। আর নূরুল কদর দুই হাজারেরও কম ভোট পেয়ে চতুর্থ হন।

আরও পড়ুন