চৌগাছায় শ্বাসকষ্টে বৃদ্ধের মৃত্যু, নতুন শনাক্ত ৩

আপডেট: 08:26:58 08/07/2020



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি : চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন অবস্থায় তোফাজ্জেল হোসেন (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার জগদীশপুর ইউনিয়নের মাড়ুয়া গ্রামের মৃত কাদের মণ্ডলের ছেলে। 
বুধবার সকাল নয়টা ৪০ মিনিটে হাসপাতালের পুরুষ ওয়ার্ডে ভর্তি অবস্থায় তিনি মারা যান।
তার নাতনি রিজিয়া খাতুন বলেন, নানা কৃষিকাজ করতেন। তিনি সুস্থই ছিলেন। কিছুদিন আগে কাজ করার সময় তাকে ভীমরুলে কামড়ায়। এতে তিনি কিছুটা অসুস্থ হয়ে পড়েন। এরপর তার শ্বাসকষ্ট শুরু হয়। শ্বাসকষ্ট বেড়ে গেলে মঙ্গলবার তাকে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বুধবার সকালে তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি পরিবারের উদ্ধৃতি দিয়ে বলেন রোগীর আগে থেকেই শ্বাসকষ্ট ছিল। তবে জ¦র বা অন্য উপসর্গ ছিল না। মঙ্গলবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার সকাল নয়টা ৪০ মিনিটে তিনি মারা যান।
সকাল সাড়ে দশটার দিকে তিনি বলেন, পরিবার চাইলে মরদেহ থেকে নমুনা নেওয়া হতো। তারা না চাওয়ায় করোনা নমুনা নেওয়া ছাড়াই ছাড়পত্র দেওয়া হয়েছে।
এদিকে বুধবার চৌগাছায় এক কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারসহ (সিএইচসিপি) নতুন করে তিনজনের করোনা শনাক্ত হয়েছে। তারা হলেন জগদীশপুর কমিউনিটি ক্লিনিকের এক সিএইচসিপি (৩২), আন্দুলিয়া ও বেড়গোবিন্দপুর গ্রামের ৫৫ ও ৬৫ বছরের দুই ব্যক্তি। এনিয়ে চৌগাছায় মোট করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ৪২-এ। এদের মধ্যে ৩০ জনই সুস্থ হয়ে উঠেছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন, গত ৬ জুন উপজেলার দশ ব্যক্তির নমুনা পাঠানো হয় যশোর সিভিল সার্জন অফিসে। সেখান থেকে মঙ্গলবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে পরীক্ষায় তিনজনের করোনা শনাক্ত হয়। তিনি জানান, শনাক্ত ব্যক্তিরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

আরও পড়ুন