চৌগাছায় ব্যবসায়ীদের বিক্ষোভ, ইউএনওর হস্তক্ষেপে শান্ত

আপডেট: 09:18:14 07/04/2021



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি : চৌগাছায় লকডাউনের মধ্যে দোকান খোলার দাবিতে বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা।
বুধবার (০৭ এপ্রিল) বেলা ১১টার দিকে শহরের ঝিকরগাছা সড়কের শনু ডাক্তারের মোড়ে শহরের ব্যবসায়ীরা এই বিক্ষোভ করেন।
ব্যবসায়ীরা জানান, বুধবার বেলা সাড়ে দশটা ও ১১টার দিকে দুইবার শহরের ব্যবসায়ীরা স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দোকান খোলার বিষয়ে ঊধ্র্বতন কর্তৃপক্ষকে জানানোর জন্য বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইবাদৎ হোসেনের কাছে যান। তখন বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক তাদের বলেন ‘আমি আইনের বাইরে না। আমি কোথাও যেতে পারবো না। এ বিষয়ে আমি কিছু করতেও পারবো না। আপনারা উপজেলা নির্বাহী অফিসারের কাছে যান।’ তার এ কথায় ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে ফিরে এসে শহরের শনু ডাক্তারের মোড়ে হক সুপার মার্কেটের সামনে বিক্ষোভ করতে থাকেন এবং মিছিলের প্রস্তুতি নিচ্ছিলেন। সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক চৌগাছা থানার পুলিশ পরিদর্শক গোলাম কিবরিয়ার মাধ্যমে ব্যবসায়ীদেরকে নিজের কার্যালয়ে ডেকে নেন।
সেখানে তিনি ব্যবসায়ীদেরকে সরকারি নির্দেশনা সম্পর্কে অবহিত করে শান্ত থাকার আহ্বান জানান। ব্যবসায়ীরা তাদের দোকান খোলার বিষয়ে দাবি জানিয়ে স্মারকলিপি দিতে চাইলে তিনি তাদেরকে স্মারকলিপি দেওয়ার জন্য বলেন।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক দেবাশীষ মিশ্র জয়, নারী ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, উপজেলা সমবায় অফিসার এম সালাহউদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ, চৌগাছা থানার পরিদর্শক (তদন্ত) গোলাম কিবরিয়া, থানার উপ-পরিদর্শক (এসআই) নূরুননবী, ডিএসবির উপ-পরিদর্শক (এসআই) বজলুর রহমান, বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইবাদৎ হোসেন, পৌর কাউন্সিলর সিদ্দিকুর রহমান, ব্যবসায়ী রাশিদুল ইসলাম, আমিরুল ইসলাম, আবেদুর রহমান প্রমুখ।
এ বিষয়ে চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক বলেন, ‘ব্যবসায়ীরা তাদের দাবি নিয়ে এসেছিলেন। তাদের শান্ত থাকার জন্য আহ্বান জানিয়েছি। ব্যবসায়ীরা একটি স্মারকলিপি দিতে চেয়েছেন। আমরা তাদের স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে যথাযথ কর্তৃপক্ষের নিকট পাঠিয়ে দেবো।’

আরও পড়ুন