চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা চান সদস্যরা

আপডেট: 08:58:22 06/11/2019



img

স্টাফ রিপোর্টার : যশোরের বাঘারপাড়া উপজেলার বাসুয়াড়ী ইউনিয়নের চেয়ারম্যান আবু সাঈদ সরদারের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও জাল-জালিয়াতির মাধ্যমে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ করেছেন তার পরিষদের সদস্যরা। একইসঙ্গে তারা চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণেরও দাবি জানিয়েছেন।
আজ দুপুরে প্রেসক্লাব যশোরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পরিষদের সাত সদস্য এই অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন নয় নম্বর ওয়ার্ডের সদস্য জাহিদ সরদার।
এতে উলে­খ করা হয়, চেয়ারম্যান আবু সাঈদ সরদার দায়িত্ব গ্রহণের পর থেকে ইউপি সদস্যদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে আসছেন। গত দুই বছর ধরে তিনি অতিদরিদ্র কর্মসংস্থান কর্মসূচি প্রকল্প, বার্ষিক উন্নয়ন ও রাজস্ব উন্নয়ন তহবিলের আওতায় নেওয়া প্রকল্পগুলো বাস্তবায়ন না করে ইউপি সদস্যদের স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে অর্থ উত্তোলন ও আত্মসাৎ করে আসছেন। এমনিভাবে ট্যাক্স, হাট-বাজার ইজারার টাকা-পয়সার কোনো হিসেব পরিষদের সদস্যদের জানান না চেয়ারম্যান। ভুয়া রেজুলেশনের মাধ্যমে তিনি সব টাকা আত্মসাৎ করে আসছেন। ইউনিয়নের উন্নয়ন বাধাগ্রস্ত হওয়ায় প্রতিবাদ করলে তিনি গালিগালাজসহ হুমকি ধামকি দেন।
ইউনিয়নের উন্নয়নের স্বার্থে চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।
সংবাদ সম্মেলনে ইউপি সদস্য নূর জালাল খান, মোহাম্মাদ শহিদুল­াহ, মতিয়ার বিশ্বাস, সাদেকুর রহমান, লুৎফর রহমান ও আরজিনা খাতুন উপস্থিত ছিলেন।

আরও পড়ুন