গড়াই নদীতে নৌকাবাইচ

আপডেট: 06:36:29 12/10/2021



img

মাগুরা প্রতিনিধি: মাগুরার শ্রীপুর উপজেলার নাকোল ইউনিয়নের গড়াই নদীতে আজ মঙ্গলবার বিকেলে ‘আছাদুজ্জামান স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়েছে।
শ্রীপুর আন্তঃইউনিয়ন নৌকাবাইচ আয়োজক কমিটি এ প্রতিযোগিতার আয়োজন করে।
অনুষ্ঠানে আয়োজক কমিটির সভাপতি ও শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমাউনুর রশীদ মুহিতের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।
নৌকাবাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম।
এ সময় পুলিশ সুপার জহিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আফাজ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান, শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার লিউজা-উল-জান্নাহ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুন্সী রেজাউল হক, শ্রীপুর উপজেলা সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ।
প্রতিযোগিতায় খুলনা, কুষ্টিয়া, রাজবাড়ী, নড়াইল এবং মাগুরার আটটি নৌকা অংশ নেয়। প্রতিযোগীদের মধ্যে ‘জলপরি নৌকা’ প্রথম, ‘লালন শাহ’ দ্বিতীয় এবং আতিক হাসানের নৌকা তৃতীয় পুরস্কার অর্জন করে।
পরে সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রথম স্থান বিজয়ী নৌকাকে ১২৫ সিসি মোটরসাইকেল, দ্বিতীয় স্থান অর্জনকারী নৌকাকে ৮০ সিসি মোটরসাইকেল এবং তৃতীয় স্থান অর্জনকারী নৌকাকে একটি ফ্রিজ পুরস্কার দেন।
নৌকাবাইচ উপলক্ষে গড়াই সেতুর দুই প্রান্তে বসে গ্রামীণ মেলা। নদীর দুই পাড়ে নৌকা বাইচ ও মেলায় হাজার হাজার নারী-পুরুষের ভিড় লক্ষ্য করা যায়।

আরও পড়ুন