খুলনায় ঢোকা-বেরোনো নিষেধ

আপডেট: 03:20:28 08/04/2020



img

খুলনা অফিস : নভেল করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে অনুমতি ছাড়া খুলনা জেলায় সব ধরনের যানবাহন প্রবেশ ও প্রস্থানে নিষেধাজ্ঞা দিয়েছে জেলা প্রশাসন।
বুধবার (০৮ এপ্রিল) দুপুরে খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘অনুমতি ব্যাতিরেকে খুলনা জেলা অধিক্ষেত্রে সকল ধরনের যানবাহন প্রবেশ ও বাহির হওয়া বন্ধ থাকবে। তবে চিকিৎসা সংশ্লিষ্ট, অত্যাবশ্যকীয় পণ্য ও সেবা (যেমন: খাদ্য দ্রব্য, কৃষি পণ্য ও সেচ সরঞ্জাম, জ্বালানি তেল, ইত্যাদি) বহনের গাড়ী এর আওতা বহির্ভূত থাকবে। এছাড়া ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, হিসাব রক্ষণ অফিস এবং জরুরী সেবা সংশ্লিষ্ট অফিস এর আওতামুক্ত থাকবে।’
এছাড়া ক্লিনিক, হাসপাতাল ও ওষুধের দোকান ছাড়া অত্যাবশ্যকীয় পণ্যের দোকান ও বাজার প্রতিদিন সকাল সাতটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত খোলা থাকবে। রূপসা সান্ধ্যবাজার, কেসিসি সান্ধ্যবাজার ও সোনাডাঙ্গা ট্রাকটারমিনাল কেসিসি পাইকারি কাঁচাবাজারের ক্ষেত্রে আগের সিদ্ধান্ত অনুযায়ী সময়সূচি বহাল থাকবে বলে জানানো হয়েছে।
করোনাভাইরাস প্রতিরোধ ও ‘সামাজিক দূরত্ব’ অধিকতর ফলপ্রসূভাবে নিশ্চিতকরণের লক্ষ্যে খুলনা জেলা ও সিটি করপোরেশন এলাকায় দোকান, হাট-বাজার ও ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা এবং যানবাহন চলাচলের জন্য এ শর্তাবলী আরোপ থাকবে।
এর আগে সোমবার (০৬ এপ্রিল) রাত সাড়ে আটটায় সরকারনির্ধারিত সুনির্দিষ্ট ব্যক্তি ও যানবাহনের গমনাগমন ছাড়া অন্য সব ব্যক্তি ও যানবাহন খুলনা মহানগরী এলাকা থেকে প্রস্থান ও আগমনে নিষেধাজ্ঞা জারি করেছিল খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)।

আরও পড়ুন