খালেদা রাজার হালেই আছেন : প্রধানমন্ত্রী

আপডেট: 07:37:40 04/12/2019



img

সুবর্ণভূমি ডেস্ক : কারারুদ্ধ খালেদা জিয়া সম্বন্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি তো রাজার হালেই আছেন।
বিএনপি চেয়ারপারসন গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন বলে তার দলের নেতারা যে দাবি করছেন সে বিষয়ে আওয়ামী লীগ সভানেত্রী বলেছেন, “তার অসুস্থতা, সেটা তো পুরনো। ’৯১ সালে সরকারে এসে তার ‘নি’ (হাঁটু) রিপ্লেস করা হয়েছিল। পরবর্তীতে সৌদি আরবে আবার অপারেশন করা হয়।
“বিদেশে যাওয়ার পরে সে যখন শপিং করে তখন হুইল চেয়ারে শপিং করতো, ফালু ঠেলতো, আর সে গিয়ে শপিং করতো। সে যখন হজ করে সেখানেও ফালু হুইল চেয়ার ঠেলে সে হজ করে। হুইল চেয়ারে বসা সেটা নতুন কিছু নয়। এটাতো বহু যুগ ধরে দেখে আসছি।”
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া এতিমখানা মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে গত বছর ফেব্রুয়ারি থেকে কারাবন্দি আছেন বিএনপি প্রধান খালেদা জিয়া। প্রথম দিন থেকেই কারাগারে তার সঙ্গে আছেন দীর্ঘদিনের গৃহ পরিচারিকা ফাতেমা বেগম। এরমধ্যে অসুস্থ হওয়ায় গত আট মাস ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া।
সেখানে তার সুষ্ঠু চিকিৎসা হচ্ছে না অভিযোগ করে ৭৩ বছর বয়সী খালেদাকে ‘পঙ্গুত্ব’ থেকে রক্ষায় তার জামিনের দাবি জানাচ্ছেন বিএনপি নেতারা। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগে খালেদার জামিন শুনানি হওয়ার কথা রয়েছে। সেজন্য বঙ্গবন্ধু মেডিকেল কর্তৃপক্ষের কাছে খালেদার শারীরিক অবস্থার প্রতিবেদনও চেয়েছে আদালত।
এদিনই দলীয় চেয়ারপারসনের জামিন হবে বলে আশাবাদী বিএনপির একাধিক নেতা তা না হলে নেত্রীকে মুক্ত করতে আন্দোলনে নামার হুমকি দিয়েছেন।
তার আগের দিন বুধবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে দলের জাতীয় পরিষদের বৈঠকে বক্তব্যে এ বিষয়ে কথা বলেন দলটির সভাপতি শেখ হাসিনা।
তিনি বলেন, “খালেদা জিয়া যে জেলে আছে, সে তো ভালো, রাজার হালেই আছে। জেলখানা থেকে এখন হাসপাতালে। তার জন্য আবার মেইড সার্ভেন্ট দেওয়া হয়েছে। মানুষ এমনিতে কাজের বুয়া পায় না। আর খালেদা জিয়ার জন্য স্বেচ্ছায় একজন কারাবরণ করছে, তার সেবা করার জন্য। এতটুকু সুবিধা তাকে দেওয়া হয়েছে।
“আমাদের ভিতরে কোনো প্রতিহিংসাপরায়ণতা নাই। কিন্তু পৃথিবীর কোন দেশে এই দৃষ্টান্ত দেখাতে পারবেন, জেলে সাজাপ্রাপ্ত আসামির সেবার জন্য কোনো কাজের বুয়া যায়? সেটাও কিন্তু সে পাচ্ছে।”
সূত্র : বিডিনউজ