কোটচাঁদপুরে অগ্নিকাণ্ড, ছয়টি দোকান ক্ষতিগ্রস্ত

আপডেট: 11:25:04 18/04/2021



img

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহের কোটচাঁদপুর বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে বাজারের ছয়টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। আজ রাত নয়টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে যায় এবং তারা আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। প্রায় ৪৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে তারা।
এদিকে আগুন লাগার সাথে সাথে পৌর শহরে বিদ্যুৎ বন্ধ করে দেওয়া হয়। যে কারণে এখনো পর্যন্ত শহর অন্ধকারে নিমজ্জিত আছে।
স্থানীয়রা জানান, রাত নয়টার দিকে আকস্মিকভাবে একটি ঘিয়ের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। এরপর তা দ্রুত ছড়িয়ে পড়ে। একে একে ছয়টি দোকানে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কোটচাঁদপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। পরে আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় কালীগঞ্জ ও মহেশপুর ফায়ার সার্ভিসের দুটি ইউিনট।
স্থানীয়রা আরো জানান, আগুনে ঘিয়ের দোকানের সাথে একটি বস্তার দোকান, একটি সেলুন, একটি লন্ড্রি, একটি জুতার দোকান ও একটি চটপটির দোকান রয়েছে। তাদের দাবি, প্রতিদিন রাতে ঘিয়ের কারখানায় কাজ চলে। ওই কারখানার আগুন থেকেই আগুন ছড়িয়ে পড়ে।
চটপটি দোকানের মালিক সাজ্জাদ হোসেন জানান, আগুন লাগার খবর পেয়ে তিনি দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন। নিজের দোকানটি পুড়ে যেতে দেখে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তবে কীভাবে আগুন লেগেছে সেই বিষয়ে তিনি কিছু জানেন না বলে জানান।
কোটচাঁদপুর ফায়ার সার্ভিসের ইনচার্জ প্রদীপকুমার বিশ্বাস বলেন, তিনটি ইউনিট প্রায় ৪৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ধারণা করা হচ্ছে, দাহ্য পদার্থের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে বা কী পরিমাণ ক্ষতি হয়েছে তা তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বলা সম্ভব না।

আরও পড়ুন