কোটচাঁদপুরে ফোম ফ্যাক্টরি পুড়ে ছাই

আপডেট: 03:47:27 19/07/2020



img
img

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : কোটচাঁদপুর শহরে ‘আকাশ ফোম’ নামে একটি ফ্যাক্টরি আগুনে সম্পূর্ণ পুড়ে গেছে। এতে কমপক্ষে দেড় কোটি টাকার সম্পদ নষ্ট হয়েছে বলে দাবি করা হচ্ছে।
রোববার সকাল আটটার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে।
ফোম ফ্যাক্টরির কর্মী নিরঞ্জন কর্মকার বলেন, তিনি সকাল আটটার দিকে ফ্যাক্টরির পাশের একটি চায়ের দোকানে বসে চা পান করছিলেন। ওই সময় হঠাৎ দেখতে পান ফ্যাক্টরির টিনের চালের ওপর দিয়ে ধোঁয়া বেরচ্ছে। সঙ্গে সঙ্গে তিনি আশপাশের লোকজন নিয়ে ফ্যাক্টরির মধ্যে যান। তারা দেখতে পান, ফোমের স্তূপে আগুন দাও দাও করে জ্বলছে। ফায়ার সার্ভিসকে খবর দিলে কোটচাঁদপুর ও কালীগঞ্জের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু তারা সফল হয়নি, ফ্যাক্টরিটি আগুনে ভস্মিভূত যায়।
ফায়ার সার্ভিসের কর্মীরা বলছেন, ফ্যাক্টরিজুড়ে ফোম থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। সেই সঙ্গে ফ্যাক্টরির ভেতর কেমিক্যাল থাকায় আগুনের তীব্রতা আরো বাড়ে। আগুনের প্রচণ্ড তাপে ওপরের টিনগুলোও গলে পড়ে গেছে।
ম্যানেজার সুকুমার বলেন, আগুনে কমপক্ষে দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ফ্যাক্টরিভর্তি রেডি ফোম ছাড়াও নগদ দেড় লাখ টাকা, সাতটি মেশিন, একটি পিকআপ ভ্যান, একটি ইজিবাইক, একটি মোটরসাইকেলও পুড়ে গেছে।
কোটচাঁদপুর ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আব্দুর রাজ্জাক বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করছি, বৈদ্যুতিক শটসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে। তবে তদন্ত ছাড়া ক্ষয়ক্ষতির পরিমাণ বলা ঠিক হবে না।
তিনি বলেন, এব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
ফোম ফ্যাক্টরিটির মালিক শেফালীরানী রায় নামে এক নারী বলে জানান ম্যানেজার সুকুমার।

আরও পড়ুন