কেশবপুরে ইসমাতের জানাজা, দাফন হবে বগুড়ায়

আপডেট: 04:24:05 22/01/2020



img
img

স্টাফ রিপোর্টার, কেশবপুর ( যশোর) : যশোর-৬ আসনের সংসদ সদস্য, সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের দ্বিতীয় জানাজা হয়েছে কেশবপুরে।
বুধবার বাদ জোহর কেশবপুর পাবলিক মাঠে অনুষ্ঠিত জানাযায় অংশ নেন কেন্দ্রীয়, জেলা, ¯হানীয় আওয়ামী লীগ, বিএনপি নেতা, প্রশাসনের বিভিন্ন পর্যয়ের কর্মকর্তাসহ এলাকার বহু মানুষ।
এর আগে মঙ্গলবার বাদ আছর জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় মরহুমার প্রথম নামাজে জানাজা হয়। সেখানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্যসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তারা অংশ নেন।
আজ বেলা ১১টা দশ মিনিটে হেলিকপ্টারযোগে ইসমাতের কফিন আনা হয় কেশবপুরে। এসময় কেশবপুর সরকারি ডিগ্রি কলেজ মাঠে বহু মানুষ উপস্থিত ছিলেন। মরদেহবাহী হেলিকপ্টারে ছিলেন মরহুমার একমাত্র ছেলে তারভীর সাদেক, কন্যা নওরিন সাদেকসহ পরিবারের সদস্যরা।
এরপর তার কফিন কেশবপুর পাবলিক মাঠে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রথমে কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাংলদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পীযূষকান্তি ভট্টাচার্য এবং দলের সাংগঠনিক সস্পাদক মোজাম্মেল হক।
পরে কফিনে ফুল দেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মোহাম্মাদ অনোয়ার হোসেন, যশোর জেলা পরিষদ চেয়ারম্যান সাইফু্জ্জামান পিকুল, জেলা প্রশাসক মো. শফিউল আরিফ, পুলিশ সুপার আশরাফ হোসেন, যশোর জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা সভাপতি শহিদুল ইসলাম মিলন ও সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি এস এম রুহুল আমিন ও সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তাফা, উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান, থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ আবু সাইদসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা। পরে জানাজা হয়।
জানাজা শেষে বেলা দুইটা ৩৫ মিনিটে মরদেহ তার বাবার বাড়ি বগুড়ার সাতকানিয়ায় নিয়ে যাওয়া হয়। সেখানে শেষ জানাজার পর বাবা-মায়ের পাশে ইসমাতকে দাফন করা হবে বলে পরিবার সূত্র জানায়।
মঙ্গলবার বেলা ১১টার দিকে ঢাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইসমাত আরা সাদেক মারা যান।
ইসমাত আরা সাদেকের ছেলে তানভীর সাদেক ও মেয়ে নওরিন সাদেক তার মায়ের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পীযূষকান্তি ভট্টাচার্য তার প্রতিক্রিয়ায় বলেন, দল একজন সৎ, নির্ভীক, ভালো নেতাকে হারালো। তিনি মরহুমার আত্মার শান্তি কামনা করেন। 
এদিকে, স্থানীয় সংসদ সদস্য ইসমাত আরা সাদেকের মৃত্যুতে আজ (বুধবার) কেশবপুরে সাগরদাঁড়ীতে মধুমেলার উদ্বোধন অনুষ্ঠান বাতিল করা হয়েছে। কাল থেকে মধুমেলা চলবে। সমাপনী দিনে বড় ধরনের অনুষ্ঠান হতে পারে বলে জানিয়েছেন যশোর জেলা প্রশাসনের কর্মকর্তারা।

আরও পড়ুন