কুষ্টিয়ায় ছয় ইটভাটায় ১৮ লাখ টাকা জরিমানা

আপডেট: 11:23:12 18/01/2021



img

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার ভেড়ামারা ও দৌলতপুর উপজেলার ছয়টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে র‌্যাব। মোট ১৮ লাখ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।
সোমবার দুপুর থেকে কুষ্টিয়া র‌্যাব-১২ সিপিসি-১ এর কোম্পানি কমান্ডার মেজর গাফ্ফারুজ্জামানের নেতৃত্বে ও কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসানের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। অভিযানে পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়ার পক্ষ থেকে সহকারী পরিচালক কমলকুমার বর্মণ উপস্থিত ছিলেন।
এ সময় ইটভাটা প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ সংশোধিত ২০১৯ এর ধারায় দৌলতপুরের সোনাইকান্দি এলাকার বিএইচএন ব্রিকসকে পাঁচ লাখ টাকা, সরুপপুরের এনবিসি ব্রিকসকে তিন লাখ টাকা, এসবিসি ব্রিকসকে তিন লাখ টাকা, ভেড়ামারা উপজেলার সাতবাড়িয়া এলাকার এসএমএস ব্রিকসকে তিন লাখ টাকা, এএইচএম ব্রিকসকে দুই লাখ টাকা ও কেএবি ব্রিকসকে দুই লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।
এ সময় কুষ্টিয়া র‌্যাব-১২ সিপিসি-১ এর কোম্পানি কমান্ডার মেজর গাফ্ফারুজ্জামান বলেন, ওই সব ইটভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। এগুলো নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করা হচ্ছিল। অবৈধ ইটভাটা বন্ধে অভিযান অব্যাহত থাকবে।
তিনি বলেন, এটা সতর্ক করা হলো। এরপরেও যদি এইসব ইটভাটা নিয়ম না মেনে পরিচালিত হয়, তবে পরে অবৈধ ভাটাগুলো উচ্ছেদ করা হবে।

আরও পড়ুন