কালীগঞ্জ মহেশপুর শৈলকুপায় ভোটের সামগ্রী বিতরণ

আপডেট: 02:12:49 27/02/2021



img

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহে পঞ্চম ধাপে কালীগঞ্জ ও মহেশপুর পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এ দুটি পৌরসভায় ভোট গ্রহণ হবে ইভিএমের মাধ্যমে।
অন্যদিকে, একইদিনে শৈলকুপা উপজেলাতেও চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
বর্তমান চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেনের মৃত্যুতে উপজেলাটিতে এ উপনির্বাচন হচ্ছে।
এ তিনটি স্থানে আজ সকাল থেকে নির্বাচনী এলাকাগুলোতে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে বিজিবি টহল শুরু করেছে। আর ভোটকেন্দ্রে দায়িত্ব পালনের জন্য পুলিশ সদস্যদের ব্রিফিংয়ের মাধ্যমে দিক নির্দেশনা দেওয়া হয়।
এরপর ভোটকেন্দ্রেরে দায়িত্বরত প্রিজাইডিং অফিসাররা উপজেলা নির্বাচন অফিস থেকে দুপুর ১২টা থেকে ব্যালট পেপার, ইভিএমসহ ভোটের সামগ্রী বুঝে নিয়ে কেন্দ্রের উদ্দেশে রওনা হন।
ব্রিফিংকালে পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম জানান, আগামীকালকের নির্বাচন উপলক্ষে ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পোশাকের পাশাপাশি সাদা পোশাকেও কেন্দ্রগুলোতে নিরাপত্তা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবে। কোথাও বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা কেউ করলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
নির্বাচন উপলক্ষে কালীগঞ্জ পৌরসভা এলাকায় ২১০ জন পুলিশ, ১৯৮ জন আনসার সদস্য ও তিন প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। পৌরসভাটিতে ভোটার সংখ্যা ৪০ হাজার ৫৭৭।
মহেশপুর পৌর নির্বাচনী এলাকায় ১৭৫ জন পুলিশ, ৯৯ জন আনসার সদস্য এবং দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এখানে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৪৫০ হয়েছে।
অন্যদিকে, শৈলকুপা উপজেলায় ৫৮১ জন পুলিশ, এক হাজার ৪৪০ জন আনসার সদস্য এবং তিন প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। উপজেলাটিতে ভোটার সংখ্যা দুই লাখ ৮৮ হাজার ২৫৪।

আরও পড়ুন