কাভার্ডভ্যানে ১৩ ঘণ্টা, অসুস্থ হয়ে পড়েন শ্রমিকরা

আপডেট: 07:13:39 14/04/2020



img

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি : কাভার্ডভ্যানে লুকিয়ে বাড়ি ফেরার পথে নারীসহ ২০ শ্রমিককে আটক করেছে করোনা সতর্কতার কাজে নিয়োজিত শ্যামনগরের স্বেচ্ছাসেবীরা।
মঙ্গলবার সকাল নয়টার দিকে শ্যামনগর উপজেলা সদরের চৌরাস্তায় শ্রমিকদের বহনকারী কাভার্ডভ্যানটি আটক করা হয়।
বরিশালের রহমতপুর এলাকার ইটভাটা থেকে এসব শ্রমিক শ্যামনগরের ধুমঘাট, কালিঞ্চি ও সোনারমোড়সহ নিজ নিজ গ্রামের বাড়িতে ফিরছিলেন। পরে ভ্রাম্যমাণ আদালত কাভার্ডভ্যানের চালককে অর্থদণ্ড দিয়ে শ্রমিকদের নিজ এলাকায় হোম কোয়ারেন্টাইনে পাঠায়।
ফিরে আসা শ্রমিক রফিকুল ইসলাম, আব্দুস সালাম ও সালমা খাতুন জানান, তারা রহমতপুর এলাকার ইটভাটায় কাজ করতেন। চলাচল সীমিত হওয়ার পর শ্রমিক সরদার মোস্তফা কাভার্ডযোগে তাদেরকে বাড়িতে ফেরার ব্যবস্থা করেন। রাত আটটা থেকে সকাল নয়টা পর্যন্ত দরজা বন্ধ ছোট কাভার্ডভ্যানে আটকে থাকায় তারা অনেকে শ্বাসকষ্টে ভুগছেন।
স্বেচ্ছাসেবী নুর মোহাম্মদ জানান, কাভার্ডভ্যানের দরজা খুলে অনেককে ঘেমে কর্দমাক্ত অবস্থায় পাওয়া যায়। দীর্ঘসময় আটকে থাকায় তাদের এই দশা হয়।
শ্যামনগরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আদুল হাই সিদ্দিকী জানান, আটক কাভার্ডভ্যানের চালককে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড এবং উদ্ধার শ্রমিকদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

আরও পড়ুন