কলারোয়ায় ভূমি ও গৃহ নির্মাণ কর্মসূচি উদ্বোধন

আপডেট: 10:09:20 01/12/2020



img

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি : কলারোয়ায় ভূমিহীন হতদারিদ্রদের ও গৃহ নির্মাণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুর একটার দিকে উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়নের রাজপুর চৌরাস্তা মোড়ে এ কর্মসূচি উদ্বোধন করেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক মো. বদিউজ্জামান।
মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে ভূমিহীন হতদরিদ্র আব্বাস আলী ফকিরকে দেওয়া জমিতে গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। সেখানে আটটি গৃহ নির্মাণ করা হচ্ছে।
উদ্বোধনকালে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মৌসুমী জেরীন কান্তা, সহকারী কমিশনার (ভূমি) আক্তার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সুলতানা জাহান, সোনাবাড়িয়া ইউপি চেয়ারম্যান এসএম মনিরুল ইসলাম, ইউনিয়ন ভূমি সহকারী (নায়েব) নিরঞ্জনকুমার রায়, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, ইউপি সদস্য হাশেম আলী, সাংবাদিক সরদার জিল্লুরসহ উপকারভোগী ভূমিহীন পরিবারের সদস্যরা।
অতিরিক্ত জেলা প্রশাসক বদিউজ্জামান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে যাদের জমি নাই তাদের দুই শতক করে জমি দিয়ে সেই জমিতে এক লাখ ৭৫ হাজার টাকার মধ্যে গৃহ নির্মাণ করে দেওয়া হচ্ছে। আজ (মঙ্গলবার) সাতক্ষীরা  জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল স্যারের নেতৃত্বে জেলাব্যাপী এ কর্মসূচির শুভ উদ্বোধন করা হচ্ছে। আমরা আশা করছি আগামী একমাসের মধ্যে জেলাব্যাপী একহাজার ঘর নির্মাণ সম্পন্ন হবে।’
তিনি আরো বলেন, ‘যারা ঘর পাচ্ছেন তারা নিজেরাই গৃহ নির্মাণের দেখভাল করবেন। পাশাপাশি জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তা-কর্মচারীরা তদারকি করবেন।’
ইউএনও মৌসুমী জেরীন কান্তা জানান, উপজেলাব্যাপী প্রথম পর্যায়ে ইতোমধ্যে ৩০টি গৃহ নির্মাণ করা হচ্ছে। দ্বিতীয় পর্যায়ে আরো ৭০টি গৃহ নির্মাণের বরাদ্দ রয়েছে।

আরও পড়ুন