করোনার উপসর্গ, পাইকগাছা উপজেলা চেয়ারম্যানের মৃত্যু

আপডেট: 01:35:46 18/07/2020



img

এস এম আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) : পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গাজী মোহাম্মদ আলী (৭০) মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে খুলনার বাসভবনে তার স্ট্রোক হয়। হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।
এর আগের দিন তিনি করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন। কিন্তু রিপোর্ট হাতে পাওয়ার আগেই তার মৃত্যু হলো।
গাজী মোহাম্মদ আলী স্ত্রী ও তিন ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুর সংবাদে রাজনৈতিক অঙ্গন সহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
বর্ষীয়ান এ রাজনৈতিক নেতা দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সরাসরি সংশ্লিষ্ট ছিলেন। তিনি দীর্ঘদিন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ছিলেন। খুলনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন।
২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি করোনা ও ঘূর্ণিঝড় আম্পান মোকাবেলায় এলাকায় অনেক কাজ করেছেন।
তিনি সরদার আবু হোসেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও ফসিয়ার রহমান মহিলা কলেজের পরিচালনা পর্ষদের সদস্যসহ বিভিন্ন প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ দায়িত্বেও ছিলেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ১২ জুলাই থেকে তিনি অসুস্থ ছিলেন। উপজেলা চেয়ারম্যান হিসেবে তিনি সর্বশেষ গত ১৪ জুলাই ইউএনও জুলিয়া সুকায়নাকে বিদায় এবং নবাগত ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর যোগদান অনুষ্ঠানে অল্প সময়ের জন্য উপস্থিত হন। এরপর ১৬ জুলাই বৃহস্পতিবার তিনি অসুস্থ অবস্থায় পাইকগাছা থেকে খুলনার বাসভবনে যান। সেখানে গিয়ে তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার জন্য স্যাম্পল দেন। যদিও রিপোর্ট এখনো পাওয়া যায়নি।
১৭ জুলাই শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে খুলনার বাসভবনে অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।
এদিকে গাজী মোহাম্মদ আলীর মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সংসদ সদস্য আলহাজ আক্তারুজ্জামান বাবু, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সোহরাব আলী সানা, পাইকগাছা পৌরসভার মেয়র সেলিম জাহাঙ্গীর, সাবেক ইউএনও জুলিয়া সুকায়না, নবাগত ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, লোনাপানি কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. লতিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপু, সাবেক উপজেলা চেয়ারম্যান স ম বাবর আলী, বিএমএ’র কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ডা. শেখ মোহা. শহীদ উল্লাহ প্রমুখ।

আমাদের খুলনা অফিস পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার এ বি এম খালিদ হোসেন সিদ্দিকীর বরাত দিয়ে জানান, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মাদ আলী শারীরিকভাবে অসুস্থ ছিলেন। গতকাল শরীরে জ্বর এলে তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। সেখানে করোনা পরীক্ষার জন্য তার নমুনা নেওয়া হয়। পরে ইউএনও জানতে পেরেছেন, চেয়ারম্যান খুলনার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

আরও পড়ুন