একদিনে বেশ কয়েকটি সোনা

আপডেট: 03:20:42 03/12/2019



img

সুবর্ণভূমি ডেস্ক : ১৩তম এসএ গেমসে কারাতে ডিসিপ্লিনে সাফল্যের হাসি হাসছে বাংলাদেশ। মঙ্গলবার একই দিনে এই ডিসিপ্লিন থেকে এলো তিনটি সোনা। ছেলেদের বিভাগে আল আমিন দেশকে দ্বিতীয় সোনা জিতিয়ে আনন্দের উপলক্ষ এনে দিয়েছেন প্রথমে। অন্যদিকে মেয়েদের বিভাগে মারজানা আক্তার পিয়া তৃতীয় ও হোমায়রা আক্তার অন্তরা চতুর্থ সোনা জিতে উপলক্ষটার বিশেষত্ব আরো বাড়িয়ে দিলেন।
৫৫ কেজি ওজন শ্রেণিতে মারজানা সোনা জেতার লড়াইয়ে হারিয়েছেন পাকিস্তানের কাউসার সানাকে। পয়েন্টের ব্যবধান ছিল ৪-৩। এর আগে তিনি সেমিফাইনালে নেপালের মানিশ চৌধুরীর বিপক্ষে জেতেন ২-১ পয়েন্টের ব্যবধানে।
আগের দিন কাতা ইভেন্টে ব্রোঞ্জ জিতে হোমায়রা আক্তার অন্তরা দেশের হয়ে প্রথম পদক জিতেছিলেন। এখানেই থেমে থাকেননি হোমায়রা।মঙ্গলবার ৬১ কেজি ওজন শ্রেণিতে সোনা জিতে নিজের কারিশমা দেখালেন। গেমসে হোমায়রা সোনা জয়ের লড়াইয়ে নেপালের অনু গুরুংকে হারান ৫-২ পয়েন্টে। এর আগে সেমিফাইনালে পাকিস্তানের গুল নাজকে ৪-০ পয়েন্টে হারান হোমায়রা।
এ নিয়ে কারাতেতে তিনটি সোনা জিতলো বাংলাদেশ। সব মিলিয়ে চতুর্থ। তার আগে নেপালের কাঠমান্ডুতে কুমি ইভেন্টের ৬০ কেজি ওজন শ্রেণির ফাইনালে আল আমিন হারিয়েছেন পাকিস্তানের জাফরকে। ব্যবধান ছিল ৭-৩ পয়েন্ট। এর আগে তিনি সেমিফাইনালে নেপালের প্রতিযোগী রাজীব পোদাসানির বিপক্ষে জেতেন ৭-৪ পয়েন্টে।
সূত্র : বাংলা ট্রিবিউন

আরও পড়ুন