উদীচী যশোরের সভাপতি শহীদের মৃত্যু

আপডেট: 02:06:57 17/10/2019



img

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী যশোর জেলা কমিটি ও সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি ডিএম শাহিদুজ্জামান শহীদ (৫৫) আজ বৃহস্পতিবার সকালে মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি ক্যানসারে ভুগছিলেন।
সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান খান বিপ্লব তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
বিপ্লব জানান, ডিএম শাহিদুজ্জামান শহীদ গত ১৩ অক্টোবর ঢাকায় তার ভাগ্নে কৌশিকের বাসায় গিয়েছিলেন মেডিকেল চেকআপ করাতে। ১৬ অক্টোবর রাতে তার শরীর খুব বেশি খারাপ হয়। আজ সকাল আটটার দিকে তিনি মারা যান।
তিনি আরো জানান, আজ দুপুরে তার মরদেহ উদীচীর কেন্দ্রীয় কার্যালয়ে নিয়ে যাওয়া হবে এবং সেখান থেকে যশোরের উদ্দেশে আনা হবে। রাতেই মরদেহ যশোরে পৌঁছুবে বলে তিনি আশা করছেন।
১৮ অক্টোবর বেলা ১১টায় শহীদের মরদেহ উদীচী যশোর কার্যালয়ে আনা হবে শ্রদ্ধাঞ্জলি প্রদানের জন্যে। ওই দিন বাদ জুমা যশোর কেন্দ্রীয় ঈদগাহে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।
ডিএম শাহিদুজ্জামান শহীদ ১৯৮২ সালে কামালউদ্দিন নীলুর ‘মিছিল’ নাটকে অভিনয়ের মাধ্যমে নাট্যকর্মী হিসেবে উদীচীর সঙ্গে সম্পৃক্ত হন। এরপর তিনি সংগঠনের জেলা কমিটির সদস্য, নাট্যসম্পাদক, যুগ্ম সম্পাদক, সাধারণ সম্পাদক এবং সর্বশেষ সভাপতি হিসেবে পরপর পাঁচবার দায়িত্ব পালন করেন।
২০১৭ সালের মে মাসে তার জিহ্বায় ক্যানসার ধরে পড়ে। এরপর তিনি বাংলাদেশ ও ভারতে চিকিৎসা নেন।
শাহিদুজ্জামান যশোর শহরের হাজী আব্দুল করিম সড়কের ডিএম আমানের ছেলে। তিনি নিঃসন্তান ছিলেন।