আ.লীগ নেতা খুনে অভিযুক্ত চেয়ারম্যান ঢাকায় গ্রেফতার

আপডেট: 07:19:35 29/09/2020



img

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার আশাশুনি উপজেলায় আওয়ামী লীগ নেতা হত্যা মামলায় আরেক আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।
মঙ্গলবার বেলা ১২টার দিকে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
শাহনেওয়াজ ডালিম আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি গদাইপুর গ্রামের মোজহার সরদারের ছেলে।
হত্যার শিকার আওয়ামী লীগ নেতা শরবত মোল্লা গদাইপুর গ্রামের বাসিন্দা ও ওই ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।
মামলার বিবরণে বলা হয়, গত ৮ এপ্রিল গদাইপুর বিলে মঞ্জুরুল মোল্লার চিংড়ি ঘেরের দুই কর্মচারীকে বেঁধে মাছ লুটের ঘটনায় থানায় অভিযোগ দেওয়া হয়। এতে ক্ষুব্ধ হন চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম। পরদিন ডালিমের দুই ভাই ও তাদের লোকজন গদাইপুর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরবত মোল্লা ও মঞ্জুরুল মোল্লার চিংড়ি ঘের লুটপাট করে। এঘটনায় চেয়ারম্যান ডালিম ও শরবত মোল্লার সমর্থকদের মাঝে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে আহত শরবত মোল্লা চিকিৎসাধীন অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ১১ এপ্রিল মারা যান।
নিহত শরবত মোল্লার ছেলে সবুজ মোল্লা ওই রাতেই খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমকে প্রধান আসামি করে ৫৭ জনের নাম উল্লেখপূর্বক আশাশুনি থানায় মামলা করেন।
সাতক্ষীরা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) ইয়াছিন আলম চৌধুরী বলেন, শরবত মোল্লা হত্যা মামলার প্রধান আসামি শাহনেওয়াজ ডালিমকে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তাকে সেখান থেকে সাতক্ষীরা আনা হচ্ছে।

আরও পড়ুন