আসছে আরেকটি শৈত্যপ্রবাহ

আপডেট: 10:06:12 19/01/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : মাঘের শুরুতে শীতের তীব্রতা না থাকলেও দুই-এক দিনের মধ্যে আরো একটি শৈত্যপ্রবাহ আসছে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
রোববার দেশের কয়েকটি স্থানে হালকা বৃষ্টির কারণে তাপমাত্রা সামান্য কমেছে। সপ্তাহের শেষে বুধবার-বৃহস্পতিবারের দিকে দেশের উত্তরাঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা আবার ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামার সম্ভাবনা দেখছেন আবহাওয়াবিদরা।
রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১২ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৪ ডিগ্রি সেলসিয়াস।
রাজশাহী বিভাগে এদিন ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টি হয়েছে গাইবান্ধার দিকেও।
আবহাওয়াবিদ আফতাব উদ্দিন বলেন, “বুধবার থেকে উত্তরাঞ্চলে শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রাও কিছুটা কমতে পারে “
আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভোটের দিন শীত ততোটা ভোগাবে না বলেই আশা দিচ্ছে আবহাওয়া অফিস।
আফতাব উদ্দিন বলেন, “২১-২৩ জানুয়ারি উত্তরে শীতের প্রভাব থাকবে, তবে ২৮-২৯ জানুয়ারির দিকে তাপমাত্রা বাড়বে। ফেব্রুয়ারির শুরুতে তেমন খারাপ আবহাওয়ার শঙ্কা নেই।”
সোমবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে।
সূত্র : বিডিনিউজ

আরও পড়ুন