আরো ২২ করোনা রোগী মারা গেলেন

আপডেট: 03:25:41 27/05/2020



img

স্টাফ রিপোর্টার : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরো ২২ জন মারা গেছেন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৪৪-তে।
গত ২৪ ঘণ্টায় আরো এক হাজার ৫৪১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এই নিয়ে এখন পর্যন্ত ৩৮ হাজার ২৯২ জন করোনা রোগী শনাক্ত হলেন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯.২২ শতাংশ।
বুধবার বেলা আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনের আয়োজন করা হয়। সেখানে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।
বুলেটিনে অধ্যাপক নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে সাত হাজার ৮৪৩টি। পরীক্ষা করা হয়েছে আট হাজার ১৫টি। এখন পর্যন্ত দুই লাখ ৬৬ হাজার ৪৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
গেল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত হাজার ৯২৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০.৭০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪২ শতাংশ।
তিনি বলেন, মারা যাওয়া ২২ জনের মধ্যে ২০ জন পুরুষ এবং দুইজন নারী। এর মধ্যে ঢাকা বিভাগে দশজন, চট্টগ্রাম বিভাগে দশ, সিলেট বিভাগের দুইজন রয়েছেন।
বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৭১-৮০ বছরের মধ্যে একজন, ৬১-৭০ বছরের মধ্যে সাত, ৪১-৫০ বছরের মধ্যে দুই, ৫১-৬০ বছরের মধ্যে সাত, ৩১-৪০ বছরের মধ্যে দুই, ২১-৩০ বছরের মধ্যে দুই, দশ বছরের মধ্যে একজন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২১ জন এবং বাসায় মারা গেছেন একজন।
বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৮১ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন চার হাজার ৯৯৪ জন।
গেল ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৭ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন দুই হাজার ৩৮০ জন।
গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম মিলে কোয়ারেন্টিন করা হয়েছে দুই হাজার ৭৮৯ জনকে। এখন পর্যন্ত দুই লাখ ৭১ হাজার ১০৪ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে।
কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন দুই হাজার ৮২ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন দুই লাখ ১৪ হাজার ৪০৮ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৫৬ হাজার ৬৯৬ জন।

আরও পড়ুন