আদালতের কাছেও পেঁয়াজের বেশি দাম চাইলেন আড়তদার

আপডেট: 05:41:25 16/09/2020



img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুরে বেশি দামে পেঁয়াজ বিক্রিসহ নানা অভিযোগে তিন ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
বুধবার দুপুরে ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ জাকির হাসান ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোর অঞ্চলের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব যৌথভাবে রাজগঞ্জ বাজারে এই অভিযান চালান।
এসময় দুই পেঁয়াজের আড়তদারকে তিন হাজার করে ছয় হাজার এবং এক কসমেটিক্সের দোকানিকে তিন হাজার; মোট নয় হাজার টাকা জরিমানা করা হয়।
আদালতের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম বলেন, দুপুরে আদালত পরিচালনাকালে ইউএনও রাজগঞ্জ বাজারের আড়তদার আবুল কালামের কাছে পেঁয়াজের দাম জানতে চান। তখন আদালতের কাছে এক কেজি পেঁয়াজ ৮০ টাকা চান তিনি। কিন্তু দোকানের চালান যাচাই করে দেখা যায় তিনি ৬৮ টাকা দরে পেঁয়াজ কিনেছেন। তাছাড়া আড়তে মূল্যতালিকা ও ট্রেড লাইসেন্স না থাকায় তাকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।
একই অভিযোগ বাজারের অপর আড়তদার মফিজুর রহমানকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।
একই সময়ে রাজগঞ্জ বাজারের সানজিদা কসমেটিক্সের মালিক রাশেদুলকে দোকানে ভারতীয় পণ্য, গ্যাস সিলিন্ডার ও পেট্রোল রাখায় ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব তিন হাজার টাকা জরিমানা করেন।

আরও পড়ুন