আক্রান্তের সংখ্যা লাফিয়ে ১৬৪, একদিনে মৃত ৫

আপডেট: 02:57:12 07/04/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : দেশে এক দিনেই ৪১ জনের মধ্যে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় আক্রান্তের সংখ্যা একলাফে বেড়ে ১৬৪ হয়েছে।
আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরো পাঁচজনের মৃত্যু হয়েছে, তাতে দেশে কোভিড-১৯ এ মৃতের সংখা বেড়ে হয়েছে ১৭ জন।
এক মাস আগে দেশে প্রথমবারের মতো কারো দেহে সংক্রমণ ধরা পড়ার পর এক দিনে মৃত্যু ও আক্রান্তের এটাই সর্বাধিক সংখ্যা। আক্রান্তদের মধ্যে মোট ৩৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।
মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।
৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয় দেশে।
অধ্যাপক ডা. ফ্লোরা জানান, নতুন শনাক্তের মধ্যে ২৮ জন পুরুষ এবং ১৩ জন নারী।
সেব্রিনা ফ্লোরা বলেন, 'নতুন শনাক্তদের মধ্যে ঢাকায় ২০ জন রয়েছেন। ঢাকার বাইরে নারায়ণগঞ্জকে আমরা ক্লাস্টার হিসেবে চিহ্নিত করেছি। নতুন শনাক্ত ৪১ জনের মধ্যে ১৫ জনই নারায়ণগঞ্জের।'
তিনি আরো বলেন, নতুন আক্রান্তদের মধ্যে দশ বছরের নিচে একজন, ১১ থেকে ২০ বছরের ভেতরে চার জন, ২১ থেকে ৩০-এর মধ্যে দশ জন, ৩১ থেকে ৪০-এর মধ্যে পাঁচ জন, ৪১ থেকে ৫০ এর মধ্যে নয় জন, ৫০ থেকে ৬০-এর মধ্যে সাত জন এবং ৬০-এর বেশি বয়সের রয়েছেন পাঁচ জন। নতুন আক্রান্তদের মধ্যে ২০ জন ঢাকার, ১৫ জন নারায়ণগঞ্জের। কুমিল্লা, কেরানীগঞ্জ এবং চট্টগ্রামের একজন করে আক্রান্ত। মারা যাওয়া পাঁচ জনের মধ্যে পুরুষ চার ও নারী একজন। মৃতদের মধ্যে ৬০-এর বেশি বছরের দুই জন, ৫০ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন এবং ৪১ থেকে ৫০ এর মধ্যে একজন রয়েছেন। মৃতদের দুই জন ঢাকার, তিন জন বিভিন্ন জেলার।
এছাড়া গত ২৪ ঘণ্টায় ৭৯২টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে বলে জানান অধ্যাপক সেব্রিনা ফ্লোরা।
সূত্র : বিডিনিউজ, বাংলা ট্রিবিউন

আরও পড়ুন