আইনজীবী ফোরাম থেকে সভাপতি ছোট বহিষ্কার

আপডেট: 12:36:58 17/11/2020



img

স্টাফ রিপোর্টার : জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যশোর জেলা শাখার সভাপতি আবু মোর্ত্তজা ছোটকে সংগঠন থেকে বহিস্কার করা হয়েছে। ইতিমধ্যে ওই পদের দায়িত্ব বুঝে নিয়েছেন ফোরামের সিনিয়র সহসভাপতি সৈয়দ রুহুল কুদ্দুস কচি।
সোমবার সন্ধ্যার পর বিষয়টি প্রকাশ পাওয়ায় জেলা আইনজীবী সমিতির দুই নম্বর ভবনে সংগঠনের জেলা সাধারণ সম্পাদকের সাথে সাধারণ সদস্যদের বাকবিতণ্ডা হয়।

বহিষ্কার হওয়ার তথ্য নিজেই নিশ্চিত করেছেন আবু মোর্ত্তজা ছোট। তবে কী কারণে তাকে বহিষ্কার করা হয়েছে তা তিনি জানাননি।
সংগঠনের সদস্যদের কারও কারও ধারণা, ফোরামের একটি গ্রুপ মনগড়া অভিযোগ দিয়েছে। যে কারণে ছোটর বিরুদ্ধে এই ব্যবস্থা নিয়েছে কেন্দ্র।
সংগঠনের একাধিক সূত্র জানিয়েছে,  তারা মনে করেন আগামী নির্বাচন নিয়ে কোন্দলের কারণেই তাকে বহিষ্কার করা হয়েছে। 
এ বিষয়ে আবু মোর্ত্তজা ছোট  বলেন, কেন্দ্র থেকে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে তাকে বহিষ্কারের কথা জানানো হয়েছে। তবে কী ধরনের শৃঙ্খলা ভঙ্গ হয়েছে সে বিষয়ে স্পষ্ট করা হয়নি।
তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, সংগঠনের সূচনালগ্ন থেকে তিনি সাথে আছেন। আন্দোলন সংগ্রামে তার অবদান ছিল। যশোর জেলা আইনজীবী সমিতির তিন বারের নির্বাচিত সাধারণ সম্পাদক তিনি। তারপরও একটি চক্র তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে।
ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব নেওয়া রুহুল কুদ্দস কচি জানান, বিষয়টি নিয়ে নেতাদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। সাধারণ সদস্যরা এ নিয়ে বাকবিতণ্ডায়ও জড়িয়েছেন।
জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জেলা সাধারণ সম্পাদক আমিনুর রহমান বলেন, বিষয়টি তিনি শুনেছেন। তবে আর কিছুই জানেন না। কেন্দ্র থেকে কোনো নির্দেশনা তার কাছে আসেনি বলে জানান তিনি।

আরও পড়ুন