অ্যাড. ফরিদের বাড়িতে বোমা হামলা, প্রতিবাদে বিক্ষোভ

আপডেট: 11:38:16 16/11/2017



img

স্টাফ রিপোর্টার : যশোর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ফরিদুল ইসলামের বাড়িতে বোমা হামলা হয়েছে। বুধবার রাত সাড়ে ১১টার দিকে ওই হামলা চালানো হয়। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।
এদিকে অ্যাডভোকেট ফরিদুল ইসলামের বাড়িতে বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছেন যশোরের আইনজীবীরা। তারা বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলা আইনজীবী সমিতি ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ এবং মিছিল করেছেন।
অ্যাডভোকেট ফরিদুল ইসলাম জানিয়েছেন, রাত সোয়া ১১টার দিকে তার মোবাইল ফোনে ০১৫৫১-২৪১৪৮০ নম্বর থেকে একটি কল আসে। অজ্ঞাত ওই ব্যক্তি তাকে হুমকি দিয়ে জানায়, ‘বারে আন্দোলন করিস। তোকে দেখে নেয়া হবে। এর ১৫ মিনিট পর তার দোতলা বাড়ির রাস্তার পাশের জানালা লক্ষ্য করে একটি শক্তিশালী বোমা নিক্ষেপ করা হয়। বোমার বিকট শব্দে তিনিসহ বাড়ির সকলের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। এর কিছুক্ষণ পর ওই নম্বর থেকে অজ্ঞাত ওই ব্যক্তি ফের কল দেয় এবং বলে ‘বুঝতে পেরেছিস। তোর ব্যবস্থা হবে’।
অ্যাডভোকেট ফরিদের ধারণা, যশোর আদালতের একজন বিচারকের দুর্নীতি নিয়ে জেলা আইনজীবী সমিতি আন্দোলন করে আসছে। তিনিও আন্দোলন-সংগ্রামের সাথে রয়েছেন। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে কেউ উদ্দেশ্যপ্রণোদিত হয়ে তার বাড়িতে হামলা চলানো হয়েছে। বর্তমানে তিনি ও তার পরিবারের লোকজন আতংকে রয়েছেন। এই ঘটনায় তিনি কোতয়ালি থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
এদিকে রাতে আইনজীবী ফরিদুল ইসলামের বাড়িতে বোমা হামলার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে জেলা আইনজীবী সমিতির সদস্যরা বিক্ষোভ সমাবেশ করেছেন। সমাবেশে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আব্দুস শহিদ লাল এবং বর্তমান সাধারণ সম্পাদক এমএ গফুর। সমাবেশে বক্তারা আগামী রোববারের মধ্যে আসামি শনাক্ত এবং আটকের দাবি জানিয়েছেন। দাবি আদায় না হলে সোমবার ফের সভা করে নতুন কর্মসূচি দেয়া হবে জানান।

আরও পড়ুন