অ্যাসিডে ঝলসে গেলেন বেনাপোল বন্দরের দুই শ্রমিক

আপডেট: 06:57:33 21/04/2017



img

স্টাফ রিপোর্টার : বেনাপোল কাস্টমস ও বন্দর থেকে খালাস করা অ্যাসিডের ড্রাম ট্রাকে লোড করার সময় অ্যাসিডে দগ্ধ হয়েছেন বন্দরের দুই শ্রমিক। আশংকাজনক অবস্থায় তাদের প্রথমে যশোর জেনারেল হাসপাতাল ও পরে ঢাকায় নেওয়া হয়েছে।
দুর্ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাত ৯টার দিকে বেনাপোল স্থলবন্দরের ৩৮ নম্বর শেডে। ট্রাকে অ্যাসিডের ড্রাম ওঠানোর সময় একটি ড্রাম ফেটে এই দুর্ঘটনা ঘটে।
আহতরা হলেন, বেনাপোলের পোর্ট থানার খড়িডাঙ্গা গ্রামের মেনার ছেলে আশরাফ (৩৮) ও বৃত্তিআঁচড়া গ্রামের আমানতের ছেলে ইয়াকুব (৪২)। এদের মধ্যে ইয়াকুবের অবস্থা আশংকাজনক। তার শরীরের অধিকাংশ জায়গা অ্যাসিডে ঝলসে গেছে।
বেনাপোল স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি কলিমুদ্দিন মোল্লা জানান, আহত শ্রমিকরা বন্দরের ৩৮ নম্বর শেড থেকে বাংলাদেশি ট্রাকে অ্যাসিড লোড করছিলেন। হঠাৎ ট্রাক থেকে একটি ড্রাম পড়ে ফেটে যায়। এ সময় ড্রামে থাকা অ্যাসিডে তাদের শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতাল নিয়ে ভর্তি করেন। পরে অবস্থার অবনতি হলে ডাক্তাররা তাদের ঢাকায় রেফার করেন।
বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম ঘটনা নিশ্চিত করে জানান, আহত শ্রমিকদের চিকিৎসার খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

আরও পড়ুন