আজ বহিষ্কার করা হচ্ছে বদরুদ্দোজা-মাহীকে

আপডেট: 02:53:12 19/10/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : জাতীয় ঐক্য প্রক্রিয়ার বৈঠকে যাওয়ায় বিকল্প ধারার দুই নেতাকে বহিষ্কার করা হয় কয়েকদিন আগে। এর কয়েকদিন যেতে না যেতে এবার বহিষ্কার করা হচ্ছে দলের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরীকেই!
বিকল্পধারা থেকে বহিষ্কৃত দুই নেতাসহ দলের একটি অংশ শুক্রবার বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিকল্পধারার প্রেসিডেন্ট এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর জে. (অব.) আবদুল মান্নান ও যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরীকে বহিষ্কার করবেন বলে জানা গেছে। দলের এ শীর্ষ নেতাদের বহিষ্কার করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নুরুল আমিন বেপারীকে প্রেসিডেন্ট, শাহ আহম্মেদ  বাদলকে মহাসচিব ও জানে আহম্মেদ  হাওলাদারকে যুগ্ম মহাসচিব ঘোষণা করা হবে।
নুরুল আমিন বেপারী ছিলেন বিকল্পধারার সিনিয়র প্রেসিডিয়াম সদস্য, শাহ আহম্মেদ  বাদল সহ-সভাপতি এবং জানে আহম্মেদ  হাওলাদার কৃষি বিষয়ক সম্পাদক।
বিকল্পধারার কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা যায়, শুক্রবার সংবাদ সম্মেলনের মাধ্যমে বিদ্রোহী নেতারা নিজেদের মূল স্রোতের নেতা দাবি করে দল থেকে প্রেসিডেন্ট বি চৌধুরী, মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এবং যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরীকে বহিস্কার করা হবে। একই সঙ্গে ৭১ সদস্যের একটি নতুন কমিটি ঘোষণা করা হতে পারে। ইতিমধ্যে বিদ্রোহী নেতারা নিজেদের মধ্যে আলোচনার মাধ্যমে কমিটি চূড়ান্ত করেছেন। তাদের তথ্যমতে, বিকল্পধারার শীর্ষ তিন নেতা ছাড়া অধিকাংশ নেতাই বিদ্রোহী গ্রুপে চলে আসবেন।
জানতে চাইলে বিকল্পধারার বহিষ্কৃত নেতা শাহ আহম্মেদ  বাদল বলেন, ‘শুক্রবার ১১টায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে বর্তমান প্রেসিডেন্ট বি চৌধুরীসহ শীর্ষ তিন নেতাকে বহিষ্কার করা হবে। নতুন নেতৃত্বে দলের হাল ধরবেন অধ্যাপক ড. নুরুল আহম্মেদ  বেপারী এবং আমাকে মহাসচিব করা হচ্ছে। এছাড়া, আগের কমিটির অধিকাংশ নেতাই আমাদের নতুন এই কমিটিতে চলে আসছেন।’
সূত্র : মানবজমিন

আরও পড়ুন