তিন তলা বাড়ির ছাদে গাঁজার চাষ!

আপডেট: 02:34:50 14/10/2018



img
img

স্টাফ রিপোর্টার : যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামে এক ব্যক্তির তৃতীয় তলা ভবনের ছাদে গাঁজার বাগানের খোঁজ পেয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৬ সদস্যরা।
শনিবার রাতে এই গাঁজা চাষের সন্ধান পান র‌্যাব সদস্যরা। এসময় গাঁজার বড় বড় গাছ উদ্ধার ও চাষে জড়িত থাকায় মুজিবর রহমান বিশ্বাস (৪০) নামে এক ব্যক্তিকে আটক করা হয়।
যশোর র‌্যাব-৬ এর ক্যাম্প কমান্ডার সুরত আলী জানান, গোপন খবরের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ওই বাড়ির ছাদে অভিযান চালান। অভিযানকালে প্রায় দুই কাঠা জায়গার ওপর চাষ করা গাঁজাগাছ উদ্ধার করা হয়। আটক মুজিবর রহমানের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে বলে জানান তিনি।
‘কয়েকটি ফলদ গাছের আড়ালে ওই ব্যক্তি গাঁজার চাষ করতেন। বাইরে থেকে বোঝার কোনো উপায় ছিল না ছাদে ফলদ ছাড়া অন্য কোনো গাছ আছে। ছাদের দরজায় সব সময় তালা লাগানো থাকতো। বাড়ির কোনো লোক এমনকি বাইরের কারো ছাদে ওঠা সম্পূর্ণ নিষেধ ছিল। দীর্ঘদিন যাবত এ চাষ করে তিনি হাজার হাজার টাকা আয় করেছেন। ছাদেই গাঁজা শুকিয়ে গোপনে বাইরে এনে বিক্রি করতেন তিনি,’ বলেন র‌্যাব কমান্ডার সুরত আলী।