ফের সংঘাত, বাঘারপাড়া ছাত্রলীগ সভাপতিসহ আটক ৪

আপডেট: 02:22:49 10/01/2018



img
img

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি : বাঘারপাড়া উপজেলা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘাতের ঘটনায় ছাত্রলীগ সভাপতিসহ চারজনকে আটক করেছে পুলিশ।
আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে তাদের আটক করা হয়। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। তবে পুলিশ বলছে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে।
মঙ্গলবার বাঘারপাড়া উপজেলা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও অফিস ভাংচুেরর ঘটনার পর বুধবার সকালে ফের সংঘাত হয়। এদিন বেলা ১১টার দিকে ছাত্রলীগ সভাপতি পক্ষীয় নেতা সোহানকে একা পেয়ে মারধর করে প্রতিপক্ষ গ্রুপের লোকজন। সোহান দোহাকুলা ইউনিয়ন ছাত্রলীগের প্রস্তাবিত কমিটির সাধারণ সম্পাদক। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এদিকে, এ ঘটনার পর পুলিশ আটক করে ছাত্রলীগ সভাপতি বায়েজিদ হোসেন, তার অনুসারী ছাত্রলীগ কর্মী বাবর আলী, প্রতিপক্ষ যুবনেতা আফজাল হোসেন গ্রুপের বাঘারপাড়া পৌর যুবলীগের যুগ্মআহ্বায়ক এবং রাসেল স্মৃতি সংসদের পরিচালক এনায়েত হোসেন লিটন, একই গ্রুপের উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্মআহ্বায়ক সোয়াইব আহমেদকে।
বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুরুল আলম জানান, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে। বিশৃংলা সৃষ্টিকারী কেউ রেহাই পাবে না।
মঙ্গলবার বাঘারপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি বায়েজিদ হোসেনের চৌরাস্তা এলাকার ব্যক্তিগত অফিসে তালা লাগিয়ে দেয় যুব নেতা আফজাল হোসেনের লোকজন। এ সময় ওই অফিসে রাখা বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও ভাংচুর করা হয় বলে অভিযোগ।
এ ঘটনার বদলা নিতে বিকেল সাড়ে তিনটার দিকে বায়েজিদ গ্রুপের লোকজন তাদের প্রতিপক্ষ গ্রুপের আস্তানা হাসপাতাল গেটের রাসেল স্মৃতি সংসদে ভাংচুর চালায়। এ সময় কার্যালয়ের আসবাবপত্র ভাংচুর করে হামলাকারীরা।
সংগঠনের একটি সূত্র জানায়, সভাপতি বায়েজিদের নির্দেশে আফজাল হোসেন সঞ্জীব গ্রুপের এক কর্মীকে এম এম কলেজের ছাত্ররা মারপিট করে। এতে মারাত্মক আহত হয় সে। এ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘাত বাধে।
তবে বায়েজিদ দাবি করেন, অন্য কোনো ঘটনা নয়, তিনি ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হওয়ায় প্রতিপক্ষরা বার বার তার ওপর হামলা চালিয়ে আসছে।
উল্লেখ্য, ছাত্রলীগ নেতা বায়েজিদ যশোর-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী নাজমুল ইসলাম কাজলের অনুসারী। প্রতিপক্ষরাও একই গ্রুপের। তবে এ গ্রুপের নেতৃত্ব দেন যুবনেতা আফজাল হোসেন সঞ্জীব।