১০০ হাজার কোটি ডলার ক্ষতিপূরণের মামলা!

আপডেট: 10:30:49 12/12/2017



img

মাগুরা প্রতিনিধি : মাগুরার আদালতে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে মানহানি ও তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা হয়েছে। মামলায় ১০০ হাজার কোটি ডলার ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। এর আগে এতো বিপুল টাকা ক্ষতিপূরণ চেয়ে কোনো মামলা হয়েছে কি-না নিশ্চিত হওয়া যায়নি।
মঙ্গলবার মাগুরা সদর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এ মামলাটি করেছেন  মাগুরা জজ আদালতের এপিপি অ্যাডভোকেট আশরাফ হোসেন লিটন।
বাদী অ্যাডভোকেট লিটন জেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক ও মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের সাবেক জিএস।
অ্যাডভোকেট লিটনের অভিযোগ, মাহমুদুর রহমান তার কার্যালয়ে বসে বঙ্গবন্ধুর নাতনি ব্রিটিশ পার্লামেন্টের সদস্য টিউলিপ সিদ্দিকীর নামে বিভিন্ন অসৌজন্যমূলক বক্তব্য প্রদান করেছেন। বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেছেন, টিউলিপ সিদ্দিকী সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকদের  হুমকি-ধামকি দিয়েছেন। যা বঙ্গবন্ধু ও তার পরিবারের স্বভাবসুলভ আচরণ। তিনি শুধু এই বক্তব্য প্রদান করে ক্ষ্যান্ত হননি, যা তিনি ইন্টারনেট, ইউটিউবের মাধ্যমে সারবিশ্বে প্রচার করেছেন। যার ফলে বিশ্বের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের মান-সম্মান বিশ্বের দরবারে চরমভাবে ক্ষুণ্ন হয়েছে। যে কারণে তিনি দেশের একজন নাগরিক হিসেবে ক্ষুব্ধ হয়ে মাহমুদুর রহমানের নামে ১০০ হাজার কোটি ডলার ক্ষতিপূরণ ও তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মাগুরা সদর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেছেন।
বিকেলে আদালতের বিচারক ফিরোজ মামুন পিটিশনটি আমলে নিয়ে আগামী ২৯ জানুয়ারির মধ্যে সদর থানার ওসি-কে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন