শেষ ওভারের নাটক

আপডেট: 01:43:50 17/03/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : নখ কামড়ানো উত্তেজনার ম্যাচে শেষ ওভারে মাঠের ভেতরের মতো বাইরেও জমেছিল নাটক। এক পর্যায়ে দুই ব্যাটসম্যানকে বেরিয়ে আসতে ইশারা দিয়েছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। তবে শেষ পর্যন্ত ঠান্ডা মাথায় বাংলাদেশকে জিতিয়ে আনেন মাহমুদউল্লাহ।
উত্তেজনার শুরু শেষ ওভারের দ্বিতীয় বলকে কেন্দ্র করে। ইসুরু উদানা মুস্তাফিজুর রহমানকে আগের বলটিও শর্ট করেছিলেন। টি-টোয়েন্টিতে ওভারে সর্বোচ্চ একটি বল কাঁধের ওপর দিয়ে করা যায়।
দ্বিতীয় বলটিও কাঁধের উপর দিয়ে গেছে দাবি করে ‘নো’ বলের দাবি জানান মাহমুদউল্লাহ। লেগ আম্পায়ার নো বলের সংকেতও দেন। তবে লঙ্কানদের প্রতিবাদের মুখে দুই আম্পায়ার আলোচনা করে ‘নো বল’ তুলে নেন। এরপর প্রতিবাদ শুরু করে বাংলাদেশ। মাঠে থাকা মাহমুদউল্লাহকে এ নিয়ে আম্পায়ারদের সঙ্গে কথা বলতে দেখা যায়।
সীমানায় দাঁড়িয়ে থাকা সাকিবকে দেখা যায় ভীষণ উত্তেজিত। এক পর্যায়ে ক্ষুব্ধ অধিনায়ক হাতের ইশারায় মাঠের বাইরে চলে আসতে বলেন ব্যাটসম্যানদের। তখন মাহমুদউল্লাহ-রুবেল বেরিয়ে এলে নিয়ম অনুয়ায়ী জয়ী ঘোষণা করা হতো শ্রীলঙ্কাকে। তবে শেষ পর্যন্ত সাকিবকে বুঝিয়ে শুনিয়ে পাঠানো হয় ড্রেসিং রুমে। আবার শুরু হয় খেলা।
তখন জয়ের জন্য ৪ বলে বাংলাদেশের প্রয়োজন ছিল ১২ রান। প্রথম বলে মাহমুদউল্লাহ হাঁকান চার। পরের বলে নেন দুই রান। এরপর দারুণ এক ছক্কা হাঁকিয়ে দলকে নিয়ে যান রোববারের ফাইনালে। সেখানে তাদের প্রতিপক্ষ ভারত।
ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব স্বীকার করেন, দলের অধিনায়ক হিসেবে সে সময়ে তার আরো সতর্ক থাকা দরকার ছিল। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার জানান, ভবিষ্যতে তিনি এ ব্যাপারে সতর্ক থাকবেন।
সূত্র : বিডিনিউজ

আরও পড়ুন