দলে মোসাদ্দেক, বাদ ইমরুল তাসকিন সোহান

আপডেট: 05:35:36 20/05/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : কদিন আগে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া মোসাদ্দেক হোসেন ফিরেছেন টি-টোয়েন্টি দলে। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের দল থেকে বাদ পড়েছেন ইমরুল কায়েস, তাসকিন আহমেদ ও নুরুল হাসান সোহান।
শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজে কোনো ম্যাচ না খেলেই বাদ পড়েছেন ওপেনার ইমরুল ও উইকেটরক্ষক ব্যাটসম্যান সোহান। সেই টুর্নামেন্টে খুব একটা ভালো না করলেও টিকে গেছেন বাঁহাতি ওপেনার সৌম্য সরকার।
সাকিব আল হাসানের চোটে আগের সিরিজে দলে ফেরা লিটন দাস টিকে গেছেন আফগানিস্তান সিরিজে।
অফ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক তার ছয় টি-টোয়েন্টির শেষটি খেলেন গত বছরের এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বোয়।
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার আফগানিস্তান সিরিজের ১৫ সদস্যের দল ঘোষণার সময় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানান, টি-টোয়েন্টি ক্রিকেটে ধারাবাহিকতার কথা মাথায় রেখে আফগানিস্তান সিরিজে কোনো পরীক্ষা-নিরীক্ষার দিকে যাননি তারা। 
“আমরা পরীক্ষা-নিরীক্ষায় যাইনি কারণ, প্রতিটি সিরিজ আমাদের জন্য গুরুত্বপূর্ণ। টি-টোয়েন্টিতে র‌্যাঙ্কিংয়ে আমরা অনেকটা পিছিয়ে আছি। এই কারণেই আমাদের সেরা দলটা পাঠানোর চিন্তা ভাবনা করেছি। সামনে ওয়েস্ট ইন্ডিজ সফর আছে। সেখানেও টি-টোয়েন্টি আছে। চেষ্টা করেছি আমাদের সম্ভাব্য সেরা দলটা গঠন করতে।”
“নিদাহাস ট্রফির পর টি-টোয়েন্টি দলটা আমরা অনেকটাই পেয়ে গেছি। কিছুদিন আগেও এ ব্যাপারে আমরা ব্যাকফুটে ছিলাম। এই ফরম্যাটে আমাদের শক্তির জায়গাগুলো আমরা বুঝতে পেরেছি। যার কারণে খুব বেশি পরিবর্তনে যাইনি আমরা।”
চোটের জন্য দলে নেই পেসার তাসকিন। তবে শেষ দিকে তার পারফরম্যান্সও খুব একটা ভালো ছিল না। তবে ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে তাকে ফিরে পাওয়ার ব্যাপারে আশাবাদী মিনহাজুল।
“ওর বাদ পড়ার পেছনে চোট আছে, পারফরম্যান্সও আছে। ও কিন্তু নিদাহাস ট্রফিতে গিয়েই চোটে পড়েছিল।... পুনর্বাসন প্রক্রিয়ায় চোট থেকে সেরে উঠার চেষ্টা করছে তাসকিন। আমার বিশ্বাস হয়তো ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে ফিট হয়ে উঠবে।”
দেরাদুনের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আগামী ৩, ৫ ও ৭ জুন হবে ম্যাচ তিনটি। সিরিজে খেলতে ২৯ মে দেরাদুনে যাবে বাংলাদেশ দল। ১ জুন খেলবে একমাত্র প্রস্তুতি ম্যাচ।
আফগানিস্তানের বিপক্ষে এর আগে একটি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। ২০১৪ বিশ্বকাপের সেই ম্যাচে বাংলাদেশ জিতেছিল ৯ উইকেটে। এরপর থেকে অনেক এগিয়েছে আফগানিস্তান। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দলটি রয়েছে ৮ নম্বরে। সাকিব আল হাসানের দলের অবস্থান ১০ নম্বরে।
টি-টোয়েন্টির বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ (সহ-অধিনায়ক) তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ।
সূত্র : বিডিনিউজ

আরও পড়ুন