শুরু হলো গুড়পুকুরের মেলা

আপডেট: 03:34:07 21/09/2018



img

সাতক্ষীরা প্রতিনিধি : উদ্বোধন করা হলো সাতক্ষীরার প্রায় তিনশ বছরের ঐতিহ্যবাহী গুড়পুকুরের মেলা।
শুক্রবার সকালে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে মেলা উদ্বোধন করেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি।
এসময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন, স্থানীয় সরকারের উপপরিচারলক শাহ্ আবদুল সাদী, পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতি, অতিরিক্ত পুলিশ সুপার মেরিনা আক্তার, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শেখ নুরুল হক, জেলা শিল্পকলা একাডেমীর সদস্য সচিব শেখ মোশফিকুর রহমান মিল্টন, পৌরসভার প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসান, কাউন্সিলর শেখ শফিক উদদৌল্লা সাগর প্রমুখ।
এবারের মেলায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কের পুরো জায়গা জুড়ে থাকছে প্রায় ২০০টি মনোহরি পণ্যের স্টল। এছাড়া পলাশপোল স্কুলের আশপাশে লৌহজাত দ্রব্য, বাঁশ ও বেতের দোকান, পলাশপোল স্কুল থেকে খুলনা রোডের মোড় পর্যন্ত রাস্তার দুই পাশে নার্সারি, শিল্পকলা একাডেমির সামনে নাগরদোলা ও রেলগাড়ি, নৌকা, শহিদ আব্দুর রাজ্জাক পার্কের মধ্যে বিভিন্ন প্রকার মিষ্টির দোকান বসছে।
মেলায় জুয়া, হাউজি, লটারি, র‌্যাফেল ড্র, লাকি কুপন, ফড়, চরকি, নগ্ন নৃত্য এবং অননুমোদিত যাত্রাগান, পুতুল নাচ বন্ধ থাকবে। থাকছে না সার্কাসও। প্রাথমিক পর্যায়ে মেলা চলবে এক মাস। পরিবেশ ভালো থাকলে মেলার সময় বাড়তে পারে বলে জানিয়েছেন মেলা কর্তৃপক্ষ।
২০০২ সালের ২৮ সেপ্টেম্বর মেলা চলাকালে সার্কাস প্যান্ডেল এবং শহরের রক্সি সিনেমা হলে জঙ্গিরা বোমা হামলা করে। এতে নিহত হন তিনজন। আহত হন অর্ধশতাধিক। এরপর থেকে মেলার জৌলুস কমতে থাকে। তবে প্রশাসনসহ বিভিন্ন মহল থেকে চেষ্টা করা হচ্ছে ফের মেলার জৌলুস বাড়াতে।

আরও পড়ুন