কবির মুরাদ, অমিতসহ ৪১ নেতাকর্মী কারাগারে

আপডেট: 07:40:56 21/04/2018



img

নড়াইল প্রতিনিধি : নড়াইল জেলা বিএনপির সভাপতির গ্রামের বাড়িতে 'বৈঠকের সময়' আটক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবির মুরাদ, কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতসহ জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ৪১ নেতাকর্মীর নামে থানায় মামলা হয়েছে। এছাড়া মামলায় অজ্ঞাতনামা আরো ১০-১৫ জনকে আসামি করা হয়েছে।
শুক্রবার দিনগত মধ্যরাতে নড়াগাতী থানায় মামলাটি দায়ের করা হয় (মামলা নম্বর ১২)। অভিযোগ নাশকতা সৃষ্টির চেষ্টা ও বিস্ফোরক দ্রব্য বহন। এই তথ্য জানিয়েছেন নড়াগাতী থানার ওসি মো. বেলায়েত হোসেন।
আটক নেতাকর্মীদের শনিবার বিকেলে আদালতে সোপর্দ করা হয়। সেখান থেকে তাদের জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।
শুক্রবার বিকেলে জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলমের গ্রামের বাড়ি নড়াগাতী থানার খালিশাল গ্রামে কেন্দ্রীয় নেতা, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা অবস্থান করছিলেন। এসময় পুলিশ সেখানে হানা দিয়ে মোট ৫৮ জনকে আটক করে। আটক ব্যক্তিদের মধ্যে কয়েকজন মোটরসাইকেল ও ইজিবাইক চালক থাকায় তাদের ছেড়ে দিয়ে ৪১ জনের নামে মামলা করা হয়।
মামলার অন্য আসামিদের মধ্যে নড়াইল জেলা বিএনপির সহ-সভাপতি জিএম নজরুল ইসলাম, সাজ্জাদ হোসেন সুজা, জেলা ওলামাদলের সভাপতি মাওলানা তৈয়েবুর রহমানও রয়েছেন।
নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন।
তবে, বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, গোটা ঘটনাই পুলিশের সাজানো। তারা প্রশ্ন রাখেন, নেতাকর্মীরা কি এক জায়গায় বসতেও পারবেন না?

আরও পড়ুন