এবার মাগুরায় মামলা, ৫০০ কোটি টাকা দাবি

আপডেট: 06:23:36 23/10/2018



img

মাগুরা প্রতিনিধি : মাসুদা ভাট্টিকে কটূক্তি করার অভিযোগে এবার মাগুরায় ব্যারিস্টার মইনুল হোসেনের নামে ৫০০ কোটি টাকার মানহানি মামলা হয়েছে।
মাগুরার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতে আজ মঙ্গলবার দুুপুরে মামলাটি করেছেন মাগুরা জেলা মানবাধিকার সংস্থার মহিলা বিষয়ক সম্পাদক ফরিদা রহমান।
বাদীর আইনজীবী অ্যাডভোকেট সনি আহমেদ জানান, ব্যারিস্টার মইনুল হোসেন ১৬ অক্টোবর একাত্তর টিভির টক-শোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে কটূক্তি করেছেন; যা নারী জাতির জন্য অপমানজনক ও মানবাধিকার লংঘনের কারণ। এ কারণে বাদী ব্যারিস্টার মইনুল হোসেনের বক্তব্যে সংক্ষুব্ধ হয়ে আদালতে ৫০০ কোটি টাকার এ মানহানি মামলা করেছেন।
ম্যাজিস্ট্রেট শম্পা বসু অভিযোগটি আমলে নিয়েছেন। পরে এ বিষয়ে আদেশ দেবেন আদালত।
এর আগে দেশের বিভিন্ন স্থানে ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে মানহানি মামলা হয়েছে। যিনি সম্প্রতি সরকারবিরোধী বৃহত্তর ঐক্যজোট গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন এই খ্যাতিমান আইনজীবী। গতকাল বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলনে এসে প্রশ্নের জবাবে ব্যারিস্টার মইনুল সম্বন্ধে বেশকিছু মন্তব্য করেন। এরপর রাতে মইনুলকে রাজধানীর উত্তরায় জেএসডি নেতা আ স ম আব্দুর রবের বাড়ি থেকে আটক করে পুলিশ ডিবি অফিসে নিয়ে যায়। সেখান থেকে তাকে আজ দুপুরে আদালতে হাজির করা হয়। আদালত ব্যারিস্টার মইনুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আরও পড়ুন