টিএস আইয়ুবসহ বিএনপির ৫২ নেতাকর্মীর জামিন

আপডেট: 01:29:13 16/01/2018



img

স্টাফ রিপোর্টার : বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও যশোরের বাঘারপাড়া উপজেলা বিএনপির আহ্বায়ক ইঞ্জিনিয়ার টিএস আইয়ুবসহ দলের ৫২ নেতা-কর্মীকে জামিন দিয়েছেন আদালত।
আজ মঙ্গলবার দুপুরে যশোরের সিনিয়র জেলা ও দায়রা জজ আমিনুল ইসলাম এ আদেশ দেন। এর আগে এ মামলায় টিএস আইয়ুবসহ আসামিরা হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন।
বিএনপি নেতা টিএস আইয়ূুব জানান, গত ৩০ নভেম্বর রাতে বাঘারপাড়া থানা পুলিশ উপজেলা বিএনপির ৫২ নেতাকর্মীকে আসামি করে কথিত নাশকতা, অন্তর্ঘাত ও ক্ষতিকর কর্মকাণ্ড পরিচালনার অভিযোগ এনে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা রুজু করে। বাঘারপাড়া থানার এসআই শাহ আলম মামলার বাদী। মামলায় আরো ২০-৩০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।
ওই মামলায় ৪ ডিসেম্বর বিএনপি নেতাকর্মীদের পক্ষে সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদিন আগাম জামিনের জন্য আবেদন করেন। সেসময় বিচারপতি ওবায়দুল হাসান শাহীন ও কৃষ্ণ দেবনাথের সমন্বয়ে গঠিত বেঞ্চ ৫২ নেতাকর্মীকে ছয় সপ্তাহের অন্তর্ববর্তীকালীন জামিন দিয়েছিলেন।
হাইকোর্টে দেওয়া অন্তর্বর্তীকালীন জামিনের নির্ধারিত মেয়াদ শেষে মঙ্গলবার টিএস আইয়ুবসহ ৫২ নেতাকর্মী জামিনের জন্য যশোর জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন। দীর্ঘ শুনানি শেষে বিচারক আমিনুল ইসলাম তাদের স্থায়ী জামিনের আদেশ দেন।
আদালতে টিএস আইয়ুবসহ বিএনপি নেতাকর্মীদের পক্ষে সিনিয়র আইনজীবী কাজী আব্দুস শহীদ লাল, যশোর বারের সভাপতি অ্যাডভোকেট মুহম্মদ ইসহক, দেবাশীষ দাস, এমএ গফুর, সৈয়দ সাবেরুল হক সাবু, আবু মোর্ত্তজা ছোট, আব্দুল লতিফ লতাসহ অর্ধ শতাধিক কৌসুলি উপস্থিত ছিলেন।

আরও পড়ুন