যশোর সফটওয়্যার পার্কে ৫ অক্টোবর ‘চাকরি মেলা’

আপডেট: 02:38:34 21/09/2017



img

স্টাফ রিপোর্টার : যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে আগামী ৫ অক্টোবর অনুষ্ঠিত হবে চাকরি মেলা (জব ফেয়ার)।
বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটির আয়োজনে যশোরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া এ মেলায় দেশের প্রখ্যাত আইটি কোম্পানিগুলো অংশ নেবে। একইসঙ্গে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে আইটি সম্পর্কিত বিষয় থেকে পাশ করা ও অধ্যয়নরতরা এবং আইটি নিয়ে কাজ করা যুবারা এ মেলায় অংশ নেবে।
তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এ মেলা উদ্বোধন করবেন।
শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের প্রকল্প পরিচালক জাহাঙ্গির আলম বলেন, ‘মেলায় আইটি কোম্পানিগুলো কর্মী নিয়োগের ক্ষেত্রে তাদের চাহিদার কথা জানাবে। চাহিদা অনুযায়ী কর্মী পেলে মেলা থেকেই তাদের নিয়োগ দেওয়া হবে। আবার কোম্পানিগুলোর চাহিদার কথা জেনে সে অনুযায়ী আইটি নিয়ে কাজ করা তরুণরা নিজেদের দক্ষ করে গড়ে তোলার সুযোগ পাবে।’
এদিকে ৫ অক্টোবরের চাকরি মেলা সফল করতে আজ বৃহস্পতিবার দুপুরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
প্রকল্প পরিচালক জাহাঙ্গির আলম এতে সভাপতিত্ব করেন।
সভায় মেলার বিভিন্ন দিক তুলে ধরেন শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের কনসালটেন্ট মুনীর হোসেন।
সভায় অন্যদের মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. বিপ্লবকুমার বিশ্বাস, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক আহসান-উল-আম্বিয়া, যবিপ্রবির বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মো. জাকির হোসেনসহ খুলনা বিশ্ববিদ্যালয়, যশোর এমএম কলেজ, বিসিএমসি কলেজ যশোর, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার যশোরের প্রতিনিধিরা অংশ নেন।

আরও পড়ুন