উচ্চ শিক্ষার্থে ইংল্যান্ড যাচ্ছেন শার্শার ইউএনও

আপডেট: 08:31:11 18/09/2017



img

স্টাফ রিপোর্টার : যশোরের শার্শা উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম উচ্চ শিক্ষা নিতে ইংল্যান্ড যাচ্ছেন। তিনি বাংলাদেশ সরকারের বৃত্তি নিয়ে ইংল্যান্ডের Bournemouth University তে MSc   in International  Economics and  Finance  বিষয়ে উচ্চ শিক্ষার লাভের জন্য এক বৎসর সেখানে অবস্থান করবেন।
আব্দুস সালাম বিসিএস (প্রশাসন) ২৭তম ব্যাচের ক্যাডার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ  ডিগ্রি সম্পন্ন করে ব্যাংকার হিসেবে কর্মজীবন শুরু করেন। পরে বিসিএস (পুলিশ) ক্যাডারে উত্তীর্ণ হন। সেই বিসিএস পরীক্ষাটি বাতিল ঘোষণা করা হলে পরে আব্দুস সালাম বিসিএস (প্রশাসন) ক্যাডারে উত্তীর্ণ হয়ে সহকারী কমিশনার হিসেবে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে যোগ দেন। এরপর তিনি সহকারী কমিশনার (ভূমি) হিসেবে নাটোর জেলার লালপুর উপজেলায় কর্মরত ছিলেন। পরে তিনি খুলনা বিভাগীয় কমিশনারের একান্ত সচিব হিসেবে বদলি হন। সেখান থেকে যশোর কালেক্টরেটে সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি ২০১৫ সালের ২০ জুলাই উপজেলা নির্বাহী অফিসার হিসেবে শার্শায় যোগ দেন।
তার গ্রামের বাড়ি মেহেরপুর জেলায়। ব্যক্তিজীবনে এক ছেলে ও এক মেয়ের বাবা তিনি।
সোমবার (১৮ সেপ্টেম্বর) ছিল তার শার্শায় এ দফায় শেষ অফিস। ইংল্যান্ড যাত্রার প্রাক্কালে সারাদিন উপজেলা পরিষদ, অফিসার্স ক্লাব, উপজেলা ভূমি অফিস, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে এবং কর্মচারীরা পৃথকভাবে তাকে বিদায় সংবর্ধনা দেয়। 
বিকেলে তিনি ঢাকার উদ্দেশে কর্মস্থল শার্শা ছাড়েন। চলতি সপ্তাহেই তিনি ইংল্যান্ড যাবেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন