নিহত চেয়ারম্যানকে দাফন, আটক ৩

আপডেট: 07:11:40 16/02/2018



img
img

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লতিফুর রহমান পলাশের নামাজে জানাজা শুক্রবার বাদজুমা সম্পন্ন হয়েছে। এদিকে, পুলিশ চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় চত্বরে বৃহস্পতিবার দুপুরে দুর্বৃত্তরা গুলি করে ও কুপিয়ে হত্যা করে আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান লতিফুর রহমান পলাশকে।
ওই রাতে নিহতের লাশের ময়নাতদন্ত নড়াইল সদর হাসপাতালে সম্পন্ন হয়। পরে তার লাশ গ্রামের বাড়ি দিঘলিয়ায় আনা হয়।
শুক্রবার বাদজুমা নিহতের জানাজা দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।
জানাজার আগে জমায়েত লোকদের উদ্দেশে বক্তব্য রাখেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান, নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাসচন্দ্র বোস, নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিকদার আবদুল হান্নান রুনু, লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন, নিহতের বড় ভাই ও জেলা পরিষদের সদস্য শেখ সাইফুর রহমান হিলু ও তার সেজো ভাই শেখ মুক্ত রহমান।
সমাবেশে বক্তারা চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের সঙ্গে যারাই জড়িত থাকুক না কেন, তাদের আইনের আওতায় আনার দাবি জানান।
এ সময় নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম জানাজায় অংশ নেওয়া জনতাকে আশ্বস্ত করে বলেন, ‘সহসাই এ হত্যাকাণ্ডে জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে। বিচারের সম্মুখীন করা হবে।’
পরে নিহত চেয়ারম্যানকে তার গ্রামের বাড়ি কুমড়ি কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হয়।
নিহত চেয়ারম্যান লতিফুর রহমান পলাশ স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, বহু আত্মীয়-স্বজন ও অনুসারী রেখে গেছেন।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম বলেন, ‘চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে দিঘলিয়া ইউপি মেম্বর ও বাটিকাবাড়ি গ্রামের মৃত মহিউদ্দিন কাজীর ছেলে ফরিদ আহম্মেদ বুলু কাজী (৪৮), কুমড়ি গ্রামের মধ্যপাড়ার মৃত আবদুস সালাম শরীফের ছেলে শরীফ বাকি বিল্লাহ (৩৮) ও লোহাগড়া পৌরসভার রাজুপুর এলাকার ছত্তার শেখের ছেলে মিরান শেখ (৩০) নামে তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।’
বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনার ব্যাপারে থানায় মামলা হয়নি। তবে মামলা করার প্রস্তুতি চলছে বলে ওসি জানান।

আরও পড়ুন