যশোর বিমানবন্দরকে আন্তর্জাতিক করার দাবি

আপডেট: 01:41:59 15/09/2018



img

স্টাফ রিপোর্টার : যশোর বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণ, বৃহত্তর যশোর জেলায় অর্থনৈতিক জোন স্থাপনসহ ১১ দফা দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন হয়েছে।
বৃহত্তর যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদের উদ্যোগে শনিবার সকালে প্রেসক্লাব যশোরের সামনে মানববন্ধন হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধনে যশোরের বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতারা অংশ নেন।
মানববন্ধন শেষে প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন হয়।
সংবাদ সম্মেলনে সংগঠকরা যশোর বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণ, যশোরকে বিভাগ ঘোষণা, যশোর, মাগুরা, ঝিনাইদহ ও নড়াইলে চারটি অর্থনৈতিক জোন, চার জেলায় আন্তঃরেল যোগাযোগ, খুলনা থেকে কলকাতাগামী ট্রেনের যশোর জংশনে স্টপেজ, চার জেলায় মেডিকেল ও ক্যাডেট কলেজ, পাবলিক, কৃষি, প্রকৌশল ও সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় স্থাপন, গ্যাস সরবরাহ, বেনাপোল বন্দরের আধুনিকায়ন, যশোরে আন্তর্জাতিকমানের ক্রিকেট স্টেডিয়াম, বাংলাদেশ ব্যাংকের শাখা স্থাপন, পর্যটন করপোরেশনের উদ্যোগে পাঁচ তারকা মানের হোটেল নির্মাণ এবং পদ্মা নদীর দৌলতদিয়া-পাটুরিয়া পয়েন্টে টানেল বা সেতু নির্মাণের দাবি জানান। একইসঙ্গে বৃহত্তর যশোর জেলার মানুষের অন্যান্য দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।
সংবাদ সম্মেলনে সমিতির ঢাকা শাখার সভাপতি শৈলেন্দ্রনাথ সাহা, সহ-সভাপতি লে. কর্নেল (অব.) হাসান ইকবাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান বিপুল, কোষাধ্যক্ষ নাসির উদ্দিন, যুগ্মসম্পাদক মাহবুবুর রহমান খান, যশোর কমিটির সভাপতি অ্যাডভোকেট এনামুল হক, সহ-সভাপতি হারুন-অর-রশিদ, সাংবাদিক ফখরে আলম, যশোর বিভাগ আন্দোলনের সদস্য সচিব হাবিবুর রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন