চুরির অভিনব কৌশল

আপডেট: 07:03:55 16/09/2017



img

স্টাফ রিপোর্টার : যশোরে অভিনব কৌশলে ব্যাটারিচালিত একটি রিকশাভ্যান চুরি হয়েছে। শনিবার সকালে ঝিনাইদহের বারবাজার থেকে ওই রিকশাভ্যানটি ভাড়ায় যশোরে নিয়ে এসে কৌশলে তা চুরি করে পালিয়ে যায় যাত্রীবেশী চোর।
ভানের মালিক ও চালক কিশোর আলী হোসেন (১৬) জানায়, তার বাড়ি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারবাজারের সোনালীডাঙ্গা গ্রামে। তার বাবার নাম ছমেদ আলী।
শনিবার সকাল ১১টার দিকে একব্যাক্তি নিজেকে মিস্ত্রি পরিচয় দিয়ে যশোরে আসার জন্য তার ভ্যানটি রিজার্ভ করে। ভাড়া ঠিক হয় আসা-যাওয়া বাবদ ৫০০ টাকা। যশোর থেকে মালামাল কিনে ওই ব্যক্তি বারবাজার ফিরে যাওয়ার কথা বলে।
ভ্যানটি দুপুর ১টার দিকে যশোর শহরের ঘোপ জেল রোড এলাকায় দন্ত্য চিকিৎসক ইয়াকুব আলী মোল্লার বাড়ির সামনে পৌঁছায়। সেখানে আগে থেকে আরো একজন অপেক্ষা করছিল। বারবাজার থেকে আসা লোকটি ওই ব্যক্তিকে তার পরিচিত বলে জানায়। তার সঙ্গে বাজারে গিয়ে মালামাল কিনে আনার জন্যও বরে ভ্যানচালককে। এই সুযোগে সে বাড়ির মালামাল ভ্যানে উঠিয়ে কাজ এগিয়ে রাখবে বলেও জানায়। সরল বিশ্বাসে চালক ভ্যানটি ওই বাড়ির সামনে রেখে দ্বিতীয় লোকটির সঙ্গে যায়। শহরের কাঠের পুলের কাছে যাওয়ার পর ওই লোকটি কৌশলে পালিয়ে যায়। চালক ফিরে এসে ভ্যানের হদিস পায়নি।
কিশোর ভ্যানচালক বলে, ‘আমরা খুবই গরিব। ভ্যানটিই ছিল আয়ের একমাত্র পথ। যার দাম ৪০ হাজার টাকা।’
এখন সে কীভাবে সংসার চালাবে- এই চিন্তায় কান্নাকাটি করতে থাকে।

আরও পড়ুন