মাত্র এক পদে নির্বাচন

আপডেট: 07:42:00 20/10/2017



img

স্টাফ রিপোর্টার : একটি মাত্র পদের জন্য দেশের ২৩টি স্থলবন্দরে আগামী রোববার (২২ অক্টোবর) বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ এমপ্লয়ীজ ইউনিয়নের (বি-২১৫৩) নির্বাচন অনুষ্ঠিত হবে।
সভাপতি সম্পাদকসহ নয়টি পদের মধ্যে আটটি পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন প্রার্থীরা। শুধু অর্থ সম্পাদক পদে দুইজন প্রার্থী থাকায় এ পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১০ সালে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ এমপ্লয়ীজ ইউনিয়নের যাত্রা শুরু। দুই বছর পর পর এর কমিটি নির্বাচিত হয়। দেশের ২৩টি স্থলবন্দরে কর্মরত ১৭৮ জন কর্মচারী এবারের নির্বাচনে ভোট দেবেন। বেনাপোল স্থলবন্দর হলরুমে ও ঢাকার কারওয়ান বাজারের প্রধান কার্যালয়ে নির্বাচনী বুথ খোলা হবে। এছাড়া অন্যান্য বন্দর থেকে ভোটাররা এসএমএস-এর মাধ্যমে ভোট দিতে পারবেন।
অর্থ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন রুহেল আলম ও শাহজাহান আলী।
এর আগে ৫ অক্টোবর থেকে ১০ অক্টোবর মনোনয়নপত্র বিতরণ ও জমা নেওয়া হয়। ১১ অক্টোবর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। ১২ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহার ও প্রতীক বরাদ্দ হলে নয়টি পদের মধ্যে আটটিতে দ্বিতীয় কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় একমাত্র প্রার্থীদের বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। অর্থ সম্পাদক পদে দুইজন প্রার্থী থাকায় ওই পদে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান প্রধান নির্বাচন কমিশনার রিপনচন্দ্র সোম।
বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিতরা হলেন, সভাপতি জাবেদী বিল্লা, সহ-সভাপতি মনির হোসেন মজুমদার, সাধার ণসম্পাদক জামাল উদ্দিন ভূঁইয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক আলী আশ্রাফ, সাংগঠনিক সম্পাদক খন্দকার সপিকুল ইসলাম, বন্দর বিষয়ক সম্পাদক আবুল হোসেন শেখ, দপ্তর সম্পাদক মোহাম্মদ কালু মিয়া, ইমরান হোসেন এবং কার্যকরী সদস্য মোহাম্মদ সহিদুল ইসলাম।
বেনাপোলের নির্বাচন কমিশনার ও বেনাপোল স্থলবন্দরের ট্রাফিক পরিদর্শক শফিকুল ইসলাম জানান, নির্বাচনের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নিরপেক্ষ নির্বাচন হবে।

আরও পড়ুন