সাবেক এমপি শরীফ খসরুজ্জামানের মৃত্যু

আপডেট: 10:50:28 19/07/2018



img

রূপক মুখার্জি, লোহাগড়া (নড়াইল) : নড়াইলের বিশিষ্ট রাজনীতিক শরীফ খসরুজ্জামান (৮২) মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি ডায়াবেটিসসহ বিভিন্ন রোগব্যাধিতে ভুগছিলেন।
মুক্তিযুদ্ধের সংগঠক, মুজিব বাহিনীর আঞ্চলিক প্রধান ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন শরীফ খসরুজ্জামান।
তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী ও অনুসারী রেখে গেছেন।
শরীফ খসরুজ্জামান ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। মুক্তিযুদ্ধের সময় তিনি নড়াইলে মুজিব বাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। খসরুজ্জামানের নেতৃত্বে ১৯৭১ সালে লোহাগড়া থানা পাকিস্তানি হানাদারমুক্ত হয়। স্বাধীনতা যুদ্ধের পর ব্যবসার সুবাদে খুলনার খালিশপুর হাউজিং এস্টেট এলাকায় সপরিবারে বসবাস করতে থাকেন তিনি। ১৯৯১ সালে তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নড়াইল থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালে ফের আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে দ্বিতীয় দফায় সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন না পেয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দলে (বিএনপি) যোগ দেন তিনি।
সম্প্রতি শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
আগামীকাল বৃহস্পতিবার বাদ জোহর লোহাগড়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম এবং বাদ আছর মরিচপাশা মাধ্যমিক বিদ্যালয় চত্বরে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাকে উপজেলার জয়পুর ইউনিয়নের বাবরা গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

আরও পড়ুন