যশোরে একতা ফুডকে ৫০ হাজার টাকা জরিমানা

আপডেট: 01:48:38 19/03/2018



img
img

স্টাফ রিপোর্টার : যশোরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে খাদ্যসামগ্রী প্রস্তুতকারী দুটি প্রতিষ্ঠানকে ৫৪ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেছেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম আবু নওশাদ ও আয়েশা সিদ্দীকা রোববার বিকেলে শহরতলীর ঝুমঝুমপুর মান্দারতলায় অবস্থিত ‘একতা ফুড’-এর কারখানা ও পাশেই নদীর পাড়ে ‘নিউ মায়ের দোয়া’ বেকারির কারখানায় এই অভিযান চালান।
ভ্রাম্যমাণ আদালতের পেশকার শেখ জালাল উদ্দিন সুবর্ণভূমিকে জানান, অভিযানকালে একতা ফুডের কারখানায় ভেজাল মাখন পাওয়া যায়। কারখানাটির পরিবেশও নোংরা ও অস্বাস্থ্যকর। খাদ্যদ্রব্য তৈরিতে যেসব কেমিকেল ব্যবহার করা হচ্ছে, সেগুলোর বিএসটিআইয়ের অনুমোদন নেই। এই সব অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম আবু নওশাদ প্রতিষ্ঠানটির ম্যানেজার মিজানুর রহমানকে ২০০৯ সালের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৩ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন। কারখানাটিতেই ভেজাল মাখন ধ্বংস করে দেন আদালত।
এদিকে, নিউ মায়ের দোয়া বেকারির কারখানায়ও নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ দেখতে পান নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা সিদ্দিকা। এই অপরাধে তিনি প্রতিষ্ঠানটির মালিক মো. বাদল হোসেনকে একই আইনের একই ধারায় চার হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন।
আদালত চলাকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ, যশোর জেলা স্যানিটারি ইনসপেক্টর শিশিরকান্তি পাল এবং পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।