মাইলস নিয়ে শাফিনের আইনি নোটিস

আপডেট: 01:58:35 15/12/2017



img

সুবর্ণভূমি ডেস্ক : মাইলস ব্যান্ড নিয়ে লড়াইটা এবার আইন-আদালত পর্যন্ত গড়াচ্ছে। ইতোমধ্যে ‘মাইলস’ নাম ব্যবহার না করার জন্য আইনি নোটিস তৈরি করেছেন শাফিন আহমেদ। আইনজীবী মোস্তফা জামাল পাশা এ নোটিসটি ইস্যু করেছেন। সেখানে অভিযুক্ত কারো নাম উল্লেখ করা হয়নি।
বলা হয়েছে, আমার মক্কেল মাইলস ব্যান্ড লিমিটেডের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা শাফিন আহমেদ। তিনি মাইলস ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য। বর্তমানে মাইলস ব্যান্ড ‘মাইলস ব্যান্ড লিমিটেড’-এর সম্পত্তি। ইদানীং দেখা যাচ্ছে, কতিপয় ব্যক্তি মাইলস ব্যান্ড লিমিটেডের অর্থাৎ শাফিন আহমেদের কোনো অনুমতি ছাড়াই ‘মাইলস’ নাম ব্যবহার করে গান পরিবেশন করছেন। যার একক অধিকার শুধু শাফিন আহমেদের। অনুমতি ছাড়া কোনো প্রকার পরিবেশনায় না যাওয়ার জন্য মিউজিশিয়ানসহ সংশ্লিষ্টদের অনুরোধ করা হচ্ছে।
এদিকে ব্যান্ডে ভাঙন নিয়ে বেশ কয়েকদিন ধরেই কথা শোনা যাচ্ছিল। চলতি সপ্তাহে বিষয়টি স্পষ্ট হয়। এরপরই শাফিন এ আইনি নোটিস প্রকাশ করলেন।
বিষয়টি নিয়ে ব্যান্ডের গায়ক হামিন আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘নোটিসটি আমি দেখেছি। আমার একা কথা বলাটা ঠিক হবে না। এটি নিয়ে আমরা সাংবাদিকদের সঙ্গে সরাসরি কথা বলব। ফোনে কথা বলাটা ঠিক হবে না।’
তবে শাফিন আহমেদের এমন অবস্থান নিয়ে এর আগে ব্যান্ডের সদস্যরা জানিয়েছিলেন, ব্যান্ড কারো ব্যক্তিগত সম্পদ নয়, এটা সমষ্টিগত সম্পদ। সবাই মিলে একটা ব্যান্ড।
সূত্র : বাংলা ট্রিবিউন